Home /News /kolkata /
North Bengal: উত্তরবঙ্গ যাত্রার সমস্যা বাড়ছে, বাগডোগরা বিমানবন্দর বন্ধ থাকায় বাসের ভাড়া বেড়েছে কত?

North Bengal: উত্তরবঙ্গ যাত্রার সমস্যা বাড়ছে, বাগডোগরা বিমানবন্দর বন্ধ থাকায় বাসের ভাড়া বেড়েছে কত?

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

North Bengal: প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, উত্তরবঙ্গের ট্রেনগুলিতে এর ফলে চাপ বাড়লেও তা সামলে নেওয়া যাবে।

  • Share this:

#কলকাতা: বাগডোগরা বিমানবন্দরে রানওয়ে ঠিক করার কাজ চলছে। বেশ কয়েকদিন ধরেই বলা হয়েছিল, রানওয়েতে বেশ কয়েকটি সমস্যা দেখা দিয়েছে। সেই কারণে মাঝে বিমান ওঠানামা নিয়েও সমস্যা তৈরি হয়েছিল। তারপরেই জানিয়ে দেওয়া হয়, বেশ কয়েকদিন বন্ধ থাকবে বিমানবন্দর। কিন্তু তারপরেই চাপ বেড়েছে বাকি যাত্রাপথের উপর।

আরও পড়ুন : উপনির্বাচনে সকাল থেকে তিনিই যেন 'শো-স্টপার'! দুপুরে ছোট্ট 'ব্রেকে' কোথায় উধাও বাবুল?

প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, উত্তরবঙ্গের ট্রেনগুলিতে এর ফলে চাপ বাড়লেও তা সামলে নেওয়া যাবে। দেখাও গিয়েছে তাই। দ্রুত চাপ বেড়েছে উত্তরবঙ্গের ট্রেনগুলিতে। এখন কার্যত টিকিট পাওয়াই যাচ্ছে না ট্রেনে। তাতেই শেষ পর্যন্ত প্রভাব পড়েছে অন্য যাত্রা পথেও। লাফিয়ে লাফিয়ে বাড়ছে বাস যাত্রার ভাড়া।

আরও পড়ুন : হঠাৎ 'নকুলদানা' বিলি করছেন দিলীপ ঘোষ! কিন্তু কেন? 'আসল কারণ' যা বললেন...

খবর পাওয়া গিয়েছে কলকাতা থেকে সাধারণ বাসের ভাড়া যেখানে ১ হাজার ১০০ টাকা থাকে। সেখান থেকে বাসের ভাড়া বেড়ে হয়ে গিয়েছে ২ হাজার ৫০০ টাকা। ভলভো স্লিপারের ভাড়া সাধারণত থেকে ১ হাজার ৮০০ টাকা। সেই ভাড়া বেড়ে হয়েছে ৩ হাজার ৭০০ টাকা থেকে ৪ হাজার টাকা। এ ছাড়া অনলাইনে টিকিট কাটলে ভাড়া দাঁড়াচ্ছে ৪ হাজার ৫০০ টাকা থেকে ৫ হাজার টাকা। বিভিন্ন সূত্র থেকে খবর পাওয়া গিয়েছে, তেলের অস্বাভাবিক মূল্যবৃ্দ্ধির কারণে এখন ভাড়া বৃদ্ধি না করে বাস চালানো কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। সেই কারণেই এখন বাস ভাড়া বৃদ্ধির করা বলছে বাস সংস্থাগুলি।

আবীর ঘোষাল

Published by:Uddalak B
First published:

Tags: North Bengal

পরবর্তী খবর