Home /News /kolkata /
Sourav Ganguly: ডট-আর্ট দিয়ে সৌরভের ছবি এঁকে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডসে নাম স্কুল শিক্ষকের

Sourav Ganguly: ডট-আর্ট দিয়ে সৌরভের ছবি এঁকে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডসে নাম স্কুল শিক্ষকের

স্বপ্নের নায়কের ছবি এঁকে রেকর্ড বুকে নাম তুলে ফেলেছেন নামখানার ইন্দ্রনীল জানা। এ ছবিতে কোনও লাইন নেই। পুরোটাই ডট।

  • Share this:

#কলকাতা: পাতা জুড়ে লক্ষ লক্ষ ডট। তার মধ্যেই ফুটে উঠেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। হাসিমুখে। ডট-আর্টের মাধ্যমে লিভিং লেজেন্ডের ছবি এঁকে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডসে নাম তুলে ফেললেন অস্থায়ী স্কুল শিক্ষক ইন্দ্রনীল জানা। লর্ডসে জার্সি ওড়ানো থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের শীর্ষে। অধিনায়ক থেকে প্রশাসক। বৃত্ত সম্পূর্ণ করেছেন সৌরভ। চলতি মাসে পঞ্চাশে পা দিয়েছেন বাংলার দাদা। জীবনমঞ্চে হাফ-সেঞ্চুরি। লন্ডনে সৌরভের জন্মদিন পালন হয়েছে।

সেই একটা ছবি জোগাড়ের হুড়োহুড়ি পড়ে গিয়েছিল সংবাদ মাধ্যম বা ভক্তদের মধ্যে। সেই সময় বাকিদের মতো সৌরভের ছবি জোগাড় করতে না গিয়ে স্বপ্নের নায়কের ছবি এঁকে রেকর্ড বুকে নাম তুলে ফেলেছেন নামখানার ইন্দ্রনীল জানা। তবে এ ছবি যে সে ছবি নয়। এ ছবিতে কোনও লাইন নেই। পুরোটাই ডট। পাতা জুড়ে লক্ষ, লক্ষ ডট। ডটেই  ফুটে উঠেছে হাসিমুখ সৌরভের ছবি। পেশায় অস্থায়ী স্কুল শিক্ষক। বরাবরই সৌরভ-ভক্ত। ত্রিকেটার হতে না পারলেও, স্বপ্নের নায়কের জন্য কিছু করে দেখানোর তাগিদ ছিল। ঠিক করেন মহারাজের জীবনের হাফ সেঞ্চুরিতে বিশেষ কিছু তৈরি করবেন। তখনই থেকেই ডট-আর্টে সৌরভের ছবি আঁকা শুরু। প্রায় দু’মাস ধরে ডটে-ডটে ফুটে ওঠেন সৌরভ।

ইন্দ্রনীল জানা বলেন, "ডট পদ্ধতিতে ছবি এঁকে কিছু একটা করার কথা ভাবতেই ছোটবেলার স্বপ্নের নায়কের ছবি ছাড়া কিছুই মাথায় আসেনি। রেকর্ড বুকে নাম উঠবে ভাবিনি। প্রায় সাড়ে দশ লক্ষ ডট দিয়ে ছবিটা এঁকেছি।"

আরও পড়ুন: ভাবা যায়! জন্মদিন সেলিব্রেশনে একঘর লোকের সামনে ডোনাকে যা করলেন দাদা, ভাইরাল ভিডিও

আরও পড়ুন: কমছে জ্বর, তবু সর্বক্ষণ পর্যবেক্ষণে, সৌরভের মা'কে নিয়ে প্রধান চিন্তা বয়স!

ইন্দ্রনীলের আঁকা আইকনের ছবি এনে দিয়েছে স্বীকৃতি। ইন্ডিয়া বুক অফ রেকর্সের স্বীকৃতি। ইতিমধ্যেই সেই ছবি নিয়ে ইডেনে ঘুরে  আসেন ইন্দ্রনীল। যদি একবার সৌরভের দেখা মেলে। কিন্তু সেই সময়ে শহরে না থাকায়, মহারাজের দেখা মেলেনি। ইন্দ্রনীলের ইচ্ছে সৌরভের সঙ্গে যদি একবার দেখা হয় তাহলে তার ছবি এঁকে যে স্বীকৃতি মিলেছে সেই সেই ছবিটি তুলে দেবেন প্রিয় দাদার হাতে।

ERON ROY BURMAN

Published by:Teesta Barman
First published:

Tags: Art, Sourav Ganguly

পরবর্তী খবর