• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • SAUMITRA KHAN SHARPLY CRITICIZED ROLE OF SUVENDU ADHIKARI AND DILIP GHOSH AFTER HE RESIGNS FROM POST AKD

Saumitra khan on Suvendu Adhikari| দল অধিকারী-অধিকারী করছে, আমি একঘরে, বিস্ফোরক সৌমিত্র খাঁ!

সুখের সময় বিগত। সম্পর্কও রসাতলে। আজ শুভেন্দুর বিরুদ্ধে বিস্ফোরক সৌমিত্র খাঁ।

Saumitra khan on Suvendu Adhikari: সৌমিত্র খাঁ সরাসরি বলছেন, কেন্দ্রীয় নেতৃত্বকে ভুল বোঝাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

  • Share this:

    #কলকাতা: পদ ছেড়েছেন, এবার বিস্ফোরক সৌমিত্র খাঁ (Saumitra khan)। সরাসরি নাম করে তাঁর অভিযোগ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ( Suvendu Adhikari_ ও রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) নিয়ে। সৌমিত্র খাঁ সরাসরি বলছেন,  কেন্দ্রীয় নেতৃত্বকে ভুল বোঝাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ দিলীপ ঘোষ  অর্ধেক কথাই বোঝেন না।  সৌমিত্র মনে করছেন, তাঁকে একঘরে করা হচ্ছে। সৌমিত্রর বিস্ফোরক অভিযোগে স্তম্ভিত বিজেপি। দিন কয়েক আগে যখন দলীয় বৈঠকে অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষা নিয়ে কঠোর পদক্ষেপ নেওয়ার কথা ঘোষণা করল বিজেপি, তার পরেই সৌমিত্রর এমন মতপ্রকাশে শোরগোল। দিলীপ ঘোষ স্পষ্টই বলছেন, "এভাবে পাবলিক ফোরামে এই মত প্রকাশ করে ঠিক করেননি। দল দলের মতো ব্যবস্থা নেবে।"

    এ দিন প্রথমে যুবমোর্চা সভাপতির পদ ছাড়ার কথা ফেসবুকে শেয়ার করেন সৌমিত্র খাঁ। তারপরই ফেসবুক লাইভে আসেন তিনি। সরাসরি দলে নতুন এসে জমি শক্ত করে নেওয়া অবিসংবাদিত নেতা শুভেন্দু অধিকারীর দিকেই অভিযোগের আঙুল ছিল তাঁর। তিনি বলেন, "বাংলার বিজেপি যেভাবে চলছে তাহলে তাতে ভালো কিছু হবে না। একজন নেতা যা বলছেন তাতেই সব হচ্ছে। বারবার তিনি দিল্লি গিয়ে ভুল বোঝাচ্ছেন। বিরোধী দলনেতার কাছে ব্যক্তি আগে, দল নয়। ক্ষুব্ধ সৌমিত্রর তোপ, "আমাকে দলে এক ঘরে করে রাখা হয়। রাজ্য সভাপতি (দিলীপ ঘোষ) অর্ধেক কথা বোঝেন, অর্ধেক বোঝেন না।"

    প্রসঙ্গত সৌমিত্র আজ যখন এই বিস্ফোরণ ঘটাচ্ছেন তার কিছুক্ষণ পরেই কেন্দ্রী মন্ত্রিসভার রদবদল। আর দীর্ঘদিন দিল্লিতে থেকেও এই রদবদলে ঠাঁই হয়নি তাঁর। রাজনৈতিক মহলের মত, সৌমিত্র অভিমান রয়েছে এই নিয়েও। অভিমানী সাংসদ এ দিন ঝাঁঝালো সুরে বলেন, গোটা দল এক জেলায় চলে যাচ্ছে। ভোটের একমাস আগে এসে চোর চিটিংবাজদের দলে নিয়ে এসেছেন। যেভাবে অধিকারী অধিকারী করা হচ্ছে তাতে আমি হতাশ। রাজ্য সভাপতি অর্ধেক বোঝেন অর্ধেক বোঝেন না।

    হতাশ সৌমিতের নিজেকে সার্টিফিকেট দিয়ে বললেন, আজ "দলে থেকে একশো টাকাও নিইনি। কোনও স্বার্থ নিয়ে আসেনি। আমার একতলা বাড়ি। একজন সাধারন বিজেপি কর্মী হিসেবে জীবন দিয়ে লড়ব। "

    সৌমিত্র তো ঝেড়ে কাশলেন। বিষোদগার করেও জানিয়ে রাখলেন দল ছাড়ছেন না তিনি। দল কি শৃঙ্খলাভঙ্গের দায়ে তাঁর বিরুদ্ধে কিছু পদক্ষেপ করবে, নাকি কুলুপ এঁটে থাকবেন শীর্ষনেতারা, সেটাই দেখার।

    Published by:Arka Deb
    First published: