হোম /খবর /কলকাতা /
জল আর দুধের 'বন্ধুত্বের' গল্প ফেসবুকে! কোন 'সতীর্থকে' বার্তা দিলেন বিজেপি সাংসদ?

Saumitra Khan : জল আর দুধের 'বন্ধুত্বের' গল্প জুড়লেন ফেসবুকে! কোন 'সতীর্থকে' বার্তা দিলেন সৌমিত্র খাঁ?

ফেসবুকে ফের 'ইঙ্গিত'পূর্ণ পোস্ট

ফেসবুকে ফের 'ইঙ্গিত'পূর্ণ পোস্ট

কেন্দ্রীয় মন্ত্রীর তালিকায় তাঁর নাম না থাকায় নিজের দল ভারতীয় জনতা পার্টি তথা রাজ্যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর(Suvendu Adhikari) বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন সৌমিত্র খাঁ(Saumitra Khan) । আর এবার ফেসবুকে দিলেন এক 'ইঙ্গিতপূর্ণ' পোস্ট।

আরও পড়ুন...
  • Last Updated :
  • Share this:

কলকাতা: কয়েকদিন আগেই ফেসবুক লাইভে ক্ষোভ উগরে দিয়ে শিরোনামে এসেছিলেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (BJP MP Saumitra Khan)। কেন্দ্রীয় মন্ত্রীর তালিকায় তাঁর নাম না থাকায় নিজের দল ভারতীয় জনতা পার্টি তথা রাজ্যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর(Suvendu Adhikari) বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন সৌমিত্র খাঁ(Saumitra Khan) । আর এবার ফেসবুকে দিলেন এক 'ইঙ্গিতপূর্ণ' পোস্ট। লিখলেন 'জল' ও 'দুধের' অম্ল মধুর বন্ধুত্বের গল্প। স্পষ্টতই কাউকে ঘুরিয়ে পেঁচিয়ে বিশেষ বার্তা দিতে চেয়েছেন সৌমিত্র। কিন্তু কাকে বার্তা দিতে চাইলেন বিজেপি নেতা? জল আর দুধের মধ্যে ‘অম্ল’টাই বা কে? সে কথাও বোঝা গেল না। অভিমান না ক্ষোভ? তা নিয়েও প্রশ্ন তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

শুক্রবার রাতেই পছন্দের সামাজিক মাধ্যম ফেসবুকে একটি লম্বা পোস্ট লেখেন সৌমিত্র খাঁ। 'এটাই বাস্তব' মন্তব্য করে শেয়ার করা এই পোস্টে তিনি লিখেছেন, জল দুধের সঙ্গে বন্ধুত্ব করে নিজের স্বরূপ ত্যাগ করে মিশে যায়।' আবার তিনি এও লিখেছেন, জল দুধের সঙ্গে মিশে নিজের স্বরূপ ত্যাগ করে। আবার দুধ ফোটানো হলে, বন্ধুত্বের খাতিরে জল আগে মরে যায়। শেষে মন্তব্য করেছেন, 'বন্ধুত্বের মাঝে কখনওই 'অম্লত্ব' আসতে দেবেন না।' লম্বা এই কাহিনীতে কাকে কী কটাক্ষ করেছেন সৌমিত্র, তাই নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর চর্চা। নানারকম কমেন্টে ভরে দিয়েছেন নেটিজেনরাও।

গত কয়েকদিনে সৌমিত্রের ফেসবুক লাইভ ঘিরে বিজেপির অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। একদিকে যেমন তিনি রাজ্য বিজেপির বিরুদ্ধে মুখ খুলেছেন, অন্যদিকে তাঁর এই বার্তা মোটেই ভাল চোখে দেখেনি রাজ্য বিজেপি নেতৃত্ব। ফেসবুকে এ ভাবে পোস্ট করা যে দলের রীতি নয়, তা বুঝিয়ে দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। কিন্তু তারপরও আবারও সেই সোশ্যাল মিডিয়াতেই সরব সৌমিত্র। শুক্রবার রাতে জল আর দুধের গল্প বলে আদতে কোন সমীকরণের কথা বলেছেন তিনি, তা স্পষ্ট নয়।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Bengal BJP, Saumitra Khan