Home /News /kolkata /
Sandhya Mukhopadhyay:গুরুতর অসুস্থ গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়, গ্রিন করিডর করে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে

Sandhya Mukhopadhyay:গুরুতর অসুস্থ গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়, গ্রিন করিডর করে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে

গ্রিন করিডর করে শিল্পীকে নিয়ে যাওয়া হল এসএসকেএম হাসপাতালে

  • Share this:

    #কলকাতা: গুরুতর অসুস্থ গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)। গ্রিন করিডর করে তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে এসএসকেএম-এ (SSKM Hospital)। সূত্রের খবর, কিংবদন্তী শিল্পীর বাড়ি থেকে অ্যাম্বুল্যান্স ইতিমধ্যেই রওনা হয়ে গিয়েছে হাসপাতালের উদ্দেশ্যে।

    পরিবার সূত্রে জানা যায়, গতকাল সন্ধের পর থেকেই সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukhopadhyay) শারীরিক অবস্থার অবনতি হয়। কিছুদিন আগেই তিনি বাথরুমে পড়ে গিয়ে কোমরে চোট পেয়েছিলেন। নিউমোনিয়ার উপসর্গ-ও ছিল(Sandhya Mukhopadhyay critically ill) । গতকাল ফুসফুসে সংক্রমণ আরও বৃদ্ধি পায়। পারিবারিক চিকিৎসক বিষয়টি দেখে আরটিপিসিআর (RTPCR) করার নির্দেশ দেন। সেই পরীক্ষাও করা হয়েছে বলে সূত্র মারফৎ জানা যাচ্ছে, তবে রিপোর্ট এখনও আসেনি। পরিবার সূত্রে জানা যায়, বুধবার সন্ধেয় সন্ধ্যা মুখোপাধ্যায়কে (Mamata Bandopadhyay) নিজে ফোন করেন মুখ্যমন্ত্রী, কথা হয় সন্ধ্যা-কন্যার সঙ্গে (Sandhya Mukhopadhyay critically ill)। মমতা বন্দ্যোপাধ্যায়ের তৎপরতাতেই তাঁকে তড়িঘড়ি এসএসকেএম-এর (SSKM Hospital) উডবার্ন ব্লকে ভর্তি করা হচ্ছে। সন্ধ্যা মুখোপাধ্যায়ের চিকিৎসা সংক্রান্ত যে কোনও প্রয়োজনে রাজ্য সরকার সাহায্য করবে বলে আশ্বাস দেন তিনি।

    আরও পড়ুন: দিঘার হোটেলে বিধ্বংসী আগুন! দাউ দাউ করে জ্বলছে ঘর! আটক বহু পর্যটক...

    হাসপাতালের উডবার্ন ব্লকের সামনে ব্যস্ততার ছবি ধরা পড়েছে। পুলিশের গার্ড রেলগুলি ইতিমধ্যেই ব্লকের সামনে রাখা হচ্ছে। উডবার্ন ব্লকেই চিকিৎসা হবে শিল্পীর (Sandhya Mukhopadhyay critically ill)।

    প্রসঙ্গত, দু’ দিন আগেই কেন্দ্রের পদ্ম সম্মান প্রত্যাখ্যান করেছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। সূত্রের খবর, পদ্মশ্রী প্রত্যাখ্যানের পর মানসিক ভাবে একটু ভেঙে পড়েছিলেন নবতীপর শিল্পী। পুরস্কার ঘোষণার এক দিন আগে তাঁকে জানানো হয়, তিনি পদ্মশ্রী পাচ্ছেন। গোটা বিষয়টি তাঁর কাছে অত্যন্ত অপমানজনক বলে মনে হয়, কাজেই পত্রপাঠ পুরস্কার প্রত্যাখ্যান করেন কিংবদন্তী শিল্পী (Sandhya Mukhopadhyay)। জানা যায়, কেন্দ্রীয় সরকার আগে থেকে কিছু জানায়নি। ফোনে যেভাবে পদ্মশ্রী সম্মান দেওয়ার প্রস্তাব রাখা হয় শিল্পীর কাছে, তা অত্যন্ত অসম্মানজনক মনে হয়েছে বলে জানান তিনি। এই প্রসঙ্গে সন্ধ্যা মুখোপাধ্যায় সংবাদমাধ্যমের কাছে জানিয়েছিলেন, ফোনের ওপ্রান্ত থেকে গায়িকাকে হিন্দিতে বলা হয়, আগামিকাল আপনাকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করতে চাই। আপনি যদি নেন, তাহলে তালিকায় অন্যান্য পদ্ম-পুরস্কার প্রাপকদের সঙ্গে আপনার নামও ঢুকিয়ে দেওয়া হবে। এহেন কথা শুনে গায়িকা প্রথমটায় হতবাক হয়ে যান। তাঁর ভাষায়, পদ্ম-সম্মানে ভূষিত করার এটাও কোনও কায়দা হয়ে পারে বলে জানা ছিল না। শুধু তাই নয়, তাঁর সমসাময়িকরা যেখানে যোগ্য কারণেই কেউ ভারতরত্ন, কেউ পদ্মবিভূষণ, নিদেনপক্ষে পদ্মভূষণ, সেখানে তিনি কিনা পদ্মশ্রী!‌

    আরও পড়ুন: করোনা-কালে এই প্রথম, ৩ ফেব্রুয়ারি নিয়ে জরুরি নির্দেশ গেল নবান্ন থেকে! প্রস্তুতি শুরু...

    সন্ধ্যার আরও খারাপ লেগেছিল শেষমুহূর্তে এমন প্রস্তাবের ধরনে। তৎক্ষণাৎ জানিয়ে দেন, এই প্রস্তাব প্রত্যাখ্যান করছেন। দিল্লির আমলাকে বলেন, ‘একটা কথা জেনে রাখুন। আমার শ্রোতারাই আমার পুরস্কার।’‌ অভিমানী সন্ধ্যা বলছেন, ‘‌নব্বই বছর বয়সে এভাবে অপমান করল?‌ এভাবে শেষ মুহূর্তে পুরস্কারের প্রস্তাব দিচ্ছে!‌ অসংখ্য বাণিজ্যিক ছবির গানের পাশাপাশি একাধিক ক্লাসিক্যাল রেকর্ড রয়েছে আমার। একজন ক্লাসিক্যাল শিল্পীও বটে। উস্তাদ গুলাম আলি খানের কাছে গান শিখেছি। উস্তাদ আমির খানের কাছে তালিম নিয়েছি। একজন ক্ল্যাসিক্যাল শিল্পীকে পদ্ম পুরস্কারের জন্য এভাবে প্রস্তাব দেওয়া যায়!‌’‌

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Sandhya Mukhopadhyay

    পরবর্তী খবর