‘মেকিং ফর ইন্ডিয়া’র প্রতিশ্রুতি পূরণের দাবি স্যামসাংয়ের

মোবাইল ফোন তৈরিতে ‘মেকিং ফর ইন্ডিয়া’র প্রতিশ্রুতি পূরণ করল স্যামসাং ইন্ডিয়া।

Siddhartha Sarkar
Updated:Sep 01, 2017 10:04 AM IST
‘মেকিং ফর ইন্ডিয়া’র প্রতিশ্রুতি পূরণের দাবি স্যামসাংয়ের
Siddhartha Sarkar
Updated:Sep 01, 2017 10:04 AM IST

#কলকাতা: মোবাইল ফোন তৈরিতে ‘মেকিং ফর ইন্ডিয়া’র প্রতিশ্রুতি পূরণ করল স্যামসাং ইন্ডিয়া। বিশ্বের অন্যতম বড় স্মার্টফোন নির্মাতা সংস্থার দাবি, ২০১৭ সালের প্রথম থেকেই ভারতে স্যামসাংয়ের অধিকাংশ মডেল ‘মেকিং ফর ইন্ডিয়া’র মডেলেই তৈরি হচ্ছে । দেশীয় সহযোগী সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেই কাজ করছে স্যামসাং। ফোনের জন্য প্রয়োজনীয় প্রযুক্তি ও গবেষণার কাজও হচ্ছে ভারতেই। ‘J’ সিরিজ, ‘S’ সিরিজ ছাড়াও কম দামের ফোনের সবকটি মডেলই তৈরি হচ্ছে ভারতে।

দেশে ফোন উৎপাদনের পাশাপাশি ডিজিটাল পেমেন্টে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে এগোচ্ছে স্যামসাং। সংস্থার ভাইস প্রেসিডেন্ট (বিপণন) মোহনদীপ সিংয়ের দাবি, স্যামসাং পে’র মাধ্যমে ডিজিটাল পেমেন্টের ধারণাটাই বদলে দেওয়ার পথে হাঁটছে সংস্থা। স্যামসাংয়ের নিজস্ব মোবাইল পেমেন্ট ও ডিজিটাল ওয়ালেট সার্ভিস ‘স্যামসাং পে’। এই প্রযুক্তির মাধ্যমে শুধু ফোনের সাহায্যে যে কোনও বিল মেটানো বা টাকা পাঠানো সম্ভব। খুব তাড়াতাড়ি ১০০টিরও বেশি ডিজিটাল সিস্টেমে স্যামসাং পে-র সুবিধা মিলবে। প্রাথমিকভাবে দেশের ১০ লক্ষ বিপণীতেও এই ব্যবস্থা চালু করতে চায় স্যামসাং।

উৎসবের মরশুমে স্মার্ট ফোনের বিক্রি ২০ থেকে ২৫ শতাংশ বাড়ানোর লক্ষ্যে এগোচ্ছে দক্ষিণ কোরিয়ার সংস্থাটি। এর জন্য পশ্চিমবঙ্গ ও উত্তর-পূর্ব ভারতকে পাখির চোখ করছে তাঁরা। এই লক্ষ্যেই নতুন অফার বাজারে আনছে স্যামসাং। যে কোনও স্মার্টফোন কিনলেই ‘নেভার মাইন্ড’ অফারের সুবিধা নিতে পারবেন স্যামসাং মোবাইলের ক্রেতারা। নতুন ফোন কেনার পর ১২ মাসের মধ্যে স্ক্রিনের ক্ষতি হলে তা বদলে দেবে সংস্থা। এর জন্য দিতে হবে মাত্র ৯৯০ টাকা। যে কোনও মোবাইল সংস্থার ক্ষেত্রেই এই অফার প্রথম বলে দাবি সংস্থার। স্যামসাংয়ের যে কোনও বিপণী বা অথারাইজড ডিলারের কাছেই এই অফার মিলবে।

Mohandeep Singh, Senior Vice President, Mobile Business, Samsung India Mohandeep Singh, Senior Vice President, Mobile Business, Samsung India

First published: 04:22:48 PM Aug 31, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर