সল্টলেকে ট্রাভেলসের ব্যবসা ফেঁদে প্রতারণা, গ্রেফতার ২

সল্টলেকে ট্রাভেলসের ব্যবসা ফেঁদে প্রতারণা, গ্রেফতার ২

সল্টলেকে ট্রাভেলসের ব্যবসা খুলে জালিয়াতির অভিযোগ। গ্রেফতার অভিযুক্ত সংস্থার দুই কর্মচারী।

  • Share this:

#কলকাতা: সল্টলেকে ট্রাভেলসের ব্যবসা খুলে জালিয়াতির অভিযোগ। গ্রেফতার অভিযুক্ত সংস্থার দুই কর্মচারী। ফেরার সংস্থার মালিক। দেশে-বিদেশে ঘুরতে নিয়ে যাওয়ার নামে সল্টলেকে অফিসে ভাড়া নিয়েছিলেন বসরুল আলি মোল্লা নামে এক ব্যক্তি। কিন্তু প্রায় আড়াই লক্ষ টাকা নিয়েও, ঘুরতে নিয়ে যাওয়া হয়নি বলে অভিযোগ করেন সল্টলেকের দুই বাসিন্দা। তাঁদের অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে বিধাননগর দক্ষিণ থানার পুলিশ।

সল্টলেকের জিসি ব্লকের ১৭১ নম্বর বাড়ি। এর একতলার ফ্ল্যাট ভাড়া নিয়েই চলছে ট্যুর অ্যান্ড ট্রাভেলসের ব্যবসা। নাম বিআইএম হলিডেজ। মালিক বসরুল আলি মোল্লা ছাড়াও বেশ কয়েকজন কর্মী রয়েছেন এই সংস্থায়। সোশ্যাল মিডিয়ায় দেশে-বিদেশে ঘুরতে যাওয়ার বিজ্ঞাপন দিয়ে, বিভিন্ন মানুষের সঙ্গে যোগাযোগ করে সংস্থাটি। সেভাবেই তাদের সঙ্গে যোগাযোগ হয়েছিল সল্টলেকের এফডি ব্লকের দুই বাসিন্দা ভাস্কর পাল এবং মলি পালের। বিদেশে ঘুরতে নিয়ে যাওয়ার নামে দু'জনের থেকে প্রায় আড়াই লক্ষ টাকা নেয় সংস্থাটি। অভিযোগ, টাকা নেওয়া সত্ত্বেও বেড়ানোর ব্যাপারে আর কোনও উদ্যোগ নেয়নি বিআইএম হলিডেজ। এমনকি সংস্থার অফিসে যোগাযোগ করেও লাভ হয়নি। শনিবার ট্রাভেলস সংস্থাটির বিরুদ্ধে বিধাননগর দক্ষিণ থানায় এফআইআর দায়ের করেন ভাস্কর ও মলি পাল।

তাঁদের অভিযোগের ভিত্তিতে শনিবার সন্ধেয় সংস্থার দুই কর্মী অতনু জানা ও স্বাগতা সাহাকে গ্রেফতার করে পুলিশ। রবিবার ধৃতদের বিধাননগর মহকুমা আদালতে তোলা হলে, অতনুকে ৩ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। স্বাগতাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। সংস্থার মালিক বসরুল আলি মোল্লার খোঁজে তদন্তকারীরা। এধরনের সংস্থাগুলো কীভাবে শহরে তাদের ব্যবসার জাল বাড়াচ্ছে, সে দিকেও নজর দিচ্ছেন তাঁরা। সেই সঙ্গে এব্যাপারে সতর্ক করারও উদ্যোগ নেওয়া হচ্ছে।

First published: 07:14:04 PM Apr 23, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर