Home /News /kolkata /

নো ভোট টু বিজেপি বনাম মোদিপাড়া-বাহিনী, উত্তাল কফি হাউজ চত্বর

নো ভোট টু বিজেপি বনাম মোদিপাড়া-বাহিনী, উত্তাল কফি হাউজ চত্বর

উত্তাল কফি হাউজ চত্বর। নিজস্ব চিত্র

উত্তাল কফি হাউজ চত্বর। নিজস্ব চিত্র

কফিহাউজের সিঁড়িতে মুখোমুখি এই স্লোগানযুদ্ধে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। নেটদুনিয়ায় শোরগোল শুরু হয় এই ঘটনাকে কেন্দ্র করে।

  • Share this:

    #কলকাতা: ভোটের আগে গোটা বাংলা জুড়েই নো ভোট টু বিজেপি নামক পোস্টারে প্রচার চালাচ্ছে বিজেপি আরএসএস-এর বিরুদ্ধে বাংলা নামক একটি মঞ্চ। এবার সেই প্রচার রুখতে গেরুয়াশিবিরের আগ্রাসনে  উত্তাল হল কলেজ স্ট্রিট কফিহাউজ। অভিযোগ সোমবার বিকেলে মোদিপাড়া টি শার্ট গায়ে একদল যুবক এই নো ভোট টু বিজেপি পোস্টারে কালি লাগাতে থাকে। ছেঁড়াও হয় কিছু পোস্টার। পাশাপাশি মোদিপাড়া কর্মসূচির আহ্বায়করা জয় শ্রীরাম ধ্বনিও তুলতে থাকে। হাত গুটিয়ে বসে থাকেনি বামমনস্ক ছাত্রযুবরাও। তাঁরাও পাল্টা স্লোগান দিতে থাকে। কফিহাউজের সিঁড়িতে মুখোমুখি এই স্লোগানযুদ্ধে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। নেটদুনিয়ায় শোরগোল শুরু হয় এই ঘটনাকে কেন্দ্র করে।

    বিজেপির তরফে তেজিন্দর পাল সিংহ বাগ্গা কফি হাউজে এই গেরুয়া বাহিনীর এই আগ্রাসনের ভিডিও পোস্ট করেন। সমাজমাধ্যমে ছবি ভিডিও ছড়িয়ে দেন বামমনস্করাও। যদিও এখনও পর্যন্ত কোনও পক্ষই পুলিশে কোনও অভিযোগ জানায়নি বলে খবর।

    প্রত্যক্ষদর্শীদের মত, সোমবার বিকেলে মোদিপাড়া লেখা টিশার্ট পরে জনা তিরিশেক যুবক কফিহাউজে ঢোকেন। কিছুক্ষণ পর তাঁরা বেরিয়েও যান। দেখা যায় দলটি সিঁড়িতে ওই নো ভোট টু বিজেপি পোস্টারে মার্কারের কালি লাগাচ্ছেন। দেখতে পেয়েই প্রতিবাদ শুরু করেন বাম ছাত্ররা। দুপক্ষের স্লোগানে উত্তেজনা চরমে পৌঁছয়। বেশ কয়েকটি পোস্টার ছেঁড়া হয় এই সময়েই। নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী বলেন, কফি হাউজে রোজ আসি। এভাবে এক পোশাক পরা লোকেদের পরিকল্পিত আগ্রাসন আগে দেখিনি। আসলে ওঁরা একটা বার্তা দিতে চাইছে যে যখন যেখানে খুশি এভাবেই শক্তিপ্রদর্শন করতে পারে। এরপর হয়তো যাদবপুর কফিহাউজেও এমনটা হবে।

    কলকাত্তাইয়া সংস্কৃতিচর্চার প্রাণভোমরা কফিহাউজে এ হেন তাণ্ডবে ক্ষুব্ধ শিল্প-সংস্কৃতিজগত। সূত্রের খবর আজ মঙ্গলবার দুপুর দুটোয় এর বিরুদ্ধে একটি জমায়েতের ডাক দেওয়া হয়েছে কফিহাউজে। কোনও নির্দিষ্ট দল বা মঞ্চ নয়, সমাজমাধ্যমে এই জমায়েতটিতে আহ্বান করা হয়েছে যে কোনও পোস্টার বা প্ল্যাকার্ড নিয়ে কফিহাউজ চত্বরে জমা হতে।

    Published by:Arka Deb
    First published:

    Tags: West Bengal Assembly Election 2021

    পরবর্তী খবর