Rujira Banerjee Reply to CBI: কয়লাকাণ্ডে আগামিকালই জিজ্ঞাসাবাদের মুখোমুখি, CBI-র নোটিশের উত্তর অভিষেক-পত্নী রুজিরার

Rujira Banerjee Reply to CBI: কয়লাকাণ্ডে আগামিকালই জিজ্ঞাসাবাদের মুখোমুখি, CBI-র নোটিশের উত্তর অভিষেক-পত্নী রুজিরার

অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং স্ত্রী রুজিরা নারুলা। ফাইল ছবি।

কয়লা পাচারকাণ্ডে নয়া মোড়। দ্বিতীয় নোটিশ পাঠানোর আগেই সিবিআইয়ের প্রথম নোটিশের উত্তর দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা।

  • Share this:

    #কলকাতা: কয়লা পাচারকাণ্ডে নয়া মোড়। দ্বিতীয় নোটিশ পাঠানোর আগেই  সিবিআইয়ের প্রথম নোটিশের উত্তর দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়। ২৩ ফেব্রুয়ারি অর্থাৎ মঙ্গলবারই সিবিআই-র জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে পারেন তিনি। সেক্ষেত্রে এ দিন তাঁকে জিজ্ঞাসাবাদ করলে তাঁর কোনও আপত্তি নেই। সূত্রের খবর, অভিষেক-পত্নীর চিঠি দফতরে পৌঁছনোর পরেই  নিজাম প্যালেসে বৈঠকে বসেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কর্তারা। সূত্রের খবর, মঙ্গলবারই কালীঘাটের শান্তিনিকেতন ভবনে গিয়ে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হবে, তবে অভিযুক্ত হিসেবে নয়, সাক্ষ্য হিসেবে।

    সোমবার সিবিআইয়ের পাঠানো নোটিশের জবাবি চিঠিতে রুজিরা জানান, তাঁকে কোন মামলার তদন্তের জন্য জিজ্ঞাসাবাদের করা, সেই বিষয়ে তিনি কিছুই জানেন না। তিন প্যারাগ্রাফে লেখা চিঠির প্রথমেই তিনি জানিয়েছেন, রবিবার সিবিআইয়ের আধিকারিকরা যখন চিঠি দিতে এসেছিলেন কালীঘাটের শান্তিনিকেতন বিল্ডিং-এ, তখন তিনি বাড়ি ছিলেন না। কিন্তু তিনি নোটিশ পেয়েছেন।

    রুজিরা বন্দ্যোপাধ্যায়ের CBI-কে পাঠানো জবাবি চিঠি। রুজিরা বন্দ্যোপাধ্যায়ের CBI-কে পাঠানো জবাবি চিঠি।

    চিঠির দ্বিতীয় প্যারাগ্রাফে তিনি জানান, ২৩ ফেব্রুয়ারি সকাল ১১টা থেকে দুপুর ৩টে পর্যন্ত তিনি বাড়িতে থাকবেন। সেক্ষেত্রে সিবিআই কর্তারা যদি চান, সেই সময়ের মধ্যে কালীঘাটের বাড়িতে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারেন। পাশাপাশি, দয়া করে তাঁকে যাতে সঠিক সময় জানিয়ে দেওয়া হয়, তার অনুরোধ করেছেন রুজিরা। সেক্ষেত্রে তদন্তে সবরকম সহযোগিতা করবেন তিনি।

    CBI সূত্রে জানা গিয়েছে, অভিষেকের স্ত্রীকে এই মামলায় বাড়িতেই জিজ্ঞাসাবাদ করতে আগ্রহী গোয়েন্দা সংস্থা। সিবিআই সূত্রে জানা গিয়েছে, এই মামলায় ফৌজদারী আইনের ১৬০ ধারায় সাক্ষী হিসাবে জিজ্ঞাসাবাদ করতে চান গোয়েন্দারা। এ দিন রুজিরা নারুলা CBI কর্তাদের উত্তর দেওয়ার পরেই দিল্লির কর্তাদের সঙ্গে বৈঠক করেন তদন্তকারী আধিকারিকরা। সেক্ষেত্রে আগামিকাল তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যের স্ত্রীকে কী কী প্রশ্ন করবেন, তা নিয়ে আলোচনা চলছে। সূত্রের খবর, যে চার বিদেশি ব্যাঙ্কের অ্যাকাউন্টের খোঁজ মিলেছে, তাতে টাকার লেনদেন-সহ একাধিক বিষয়ে সাক্ষী হিসেবে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হবে। দলে একাধিক মহিলা সিবিআই আধিকারিকদের থাকার সম্ভাবনা রয়েছে।

    অন্যদিকে, কিছুক্ষণের মধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্যের শ্যালিকা মেনকা গম্ভীরের পঞ্চসায়রের অভিজাত আবাসনে পৌঁছবে CBI-র আরও একটি দল। সেখানে তাঁকে জিজ্ঞাসাবাদের নোটিশ দেওয়া হবে, এমনই সূত্রের খবর।

    Published by:Shubhagata Dey
    First published:

    লেটেস্ট খবর