corona virus btn
corona virus btn
Loading

‘‌পুলিশের আত্মত্যাগকে সম্মান করুন’‌, ১ সেপ্টেম্বর পুলিশ দিবস পালনের ডাক মমতার

‘‌পুলিশের আত্মত্যাগকে সম্মান করুন’‌, ১ সেপ্টেম্বর পুলিশ দিবস পালনের ডাক মমতার
File Image

এদিন নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমেই রাজ্যে পুলিশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।

  • Share this:

#‌কলকাতা:‌ করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে দেশজুড়ে লকডাউন শুরু হয়েছে। কিন্তু সাধারণ মানুষের একটা বড় অংশ এখনও বুঝতে পারছেন না, বাইরে বেরলে সংক্রমণ আরও ছড়াতে পারে। তাই লকডাউনের নিয়ম মেনে চলা দরকার। আর সেই কাজই প্রথম থেকে করে চলেছেন পুলিশকর্মীরা। ‌তাঁরাই সাধারণ মানুষকে বোঝাচ্ছেন। তাই রাজ্যে পুলিশকর্মীদের সম্মান দিতে একটি বিশেষ দিন বেছে নিলেন মুখ্যমন্ত্রী। আগামী ১ সেপ্টেম্বর রাজ্য পুলিশ দিবস হিসাবে পালন করবে রাজ্য।

এদিন নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমেই রাজ্যে পুলিশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, পুলিশের আত্মত্যাগের ফলেই অসংখ্য মানুষ রোগের হাত থেকে বেঁচে গিয়েছেন। কিন্তু এটাও ঠিক করোনার বিরুদ্ধে প্রথম সারিতে থেকে লড়তে গিয়ে অনেক পুলিশকর্মীর মৃত্যুও হয়েছে। রাজ্যে অনেক পুলিশকর্মী করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। তাঁদের কাজকে সম্মান করতে হবে। তাঁদের এই আত্মত্যাগের দাম দিতে হবে। সেই কারণেই রাজ্য জুড়ে বিশেষভাবে পুলিশের এই ভূমিকাকে সম্মান জানানো হবে। সেই দিনটিই স্থির করা হয়েছে ১ সেপ্টেম্বর। এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘‌যে পুলিশকর্মীরা করোনার বিরুদ্ধে লড়াই করতে গিয়ে প্রাণ হারিয়েছেন, তাঁদেরকে সম্মান জানাতে চায় রাজ্য সরকার। যেভাবে শিক্ষক দিবস বা নারী দিবস পালিত হয়, সেভাবেই পুলিশ দিবস পালিত হবে। সেদিন পুলিশকর্মীদের ধন্যবাদ জানাবে সরকার। কারণ, তাঁদের সামনে থেকে এই লড়াই করার ফলেই অনেককিছু দ্রুত নিয়ন্ত্রণে আনা গিয়েছে। তাই যাঁরা কাজ করছেন, যাঁর প্রয়াত হয়েছেন সবাইকে সম্মান জানাতেই পালিত হবে পুলিশ দিবস। এর পাশাপাশি, ওই দিন সাংবাদিকদেরও সম্মান জানাবে রাজ্য সরকার। সাংবাদিকরাও করোনা যোদ্ধা হিসাবে লড়াই করছেন। তাই তাঁদের হাতেও ওই দিনেই সম্মাননা তুলে দেবে রাজ্য সরকার।’‌

Published by: Uddalak Bhattacharya
First published: August 17, 2020, 5:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर