Home /News /kolkata /
'কেন্দ্রীয় দলের সঙ্গে সহযোগিতা করুন', মুখ্যমন্ত্রীকে ট্যুইট রাজ্যপালের

'কেন্দ্রীয় দলের সঙ্গে সহযোগিতা করুন', মুখ্যমন্ত্রীকে ট্যুইট রাজ্যপালের

File Photo

File Photo

সহযোগিতা করুন কিন্তু কেন্দ্র ও রাজ্যের মধ্যে লড়াই করবেন না, অনুরোধ রাজ্যপালের

  • Share this:

#কলকাতা: রাজ্যে করোনা ভাইরাস মোকাবিলা নিয়ে কেন্দ্র-রাজ্য টানাপোড়েন চলছে। তারই মধ্যে সোমবার রাজ্যে করোনা ভাইরাস মোকাবিলার পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে এসেছে কেন্দ্রের দুটি দল। ইতিমধ্যেই রাজ্যের মুখ্য সচিবের সঙ্গে একপ্রস্থ বৈঠক করেছে কেন্দ্রীয় পরিদর্শক দল। যদিও ইতিমধ্যেই কেন্দ্রীয় পরিদর্শক দলকে অসহযোগিতার অভিযোগ এনেছে বিজেপি। তারি মাঝে মঙ্গলবার ট্যুইট করে কেন্দ্রীয় দলকে সহযোগিতা করার আবেদন মুখ্যমন্ত্রীকে করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এদিন তিনি ট্যুইট করে বলেন " আবেদন করবো সবাইকে করোনাভাইরাস মোকাবিলায় সহযোগিতা করুন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে আমার অনুরোধ সহানুভূতির সঙ্গে কেন্দ্রীয় টিমকে যাতে সহযোগিতা করা হয়। সহযোগিতা করুন কিন্তু কেন্দ্র ও রাজ্যের মধ্যে লড়াই করবেন না।" মূলত রাজ্যে আশা দুই কেন্দ্রীয় টিমকে যাতে রাজ্য প্রশাসন তথ্য সংগ্রহ সহযোগিতা করে সেই বিষয়ে মঙ্গলবার নিজের অবস্থান স্পষ্ট করে ট্যুইট করলেন রাজ্যপাল।

রাজ্যে করোনা ভাইরাস মোকাবিলা নিয়ে কার্যত কেন্দ্র-রাজ্য টানাপোড়েন চলছে। যদিও তার মাঝেই রাজ্য রাজ্যপাল সংঘাত ক্রমশ জোরালো হচ্ছে। রাজ্যে লকডাউন বিধি কার্যকর না করা থেকে শুরু করে সোশ্যাল ডিস্টেন্স না মানা নিয়ে সরব হন রাজ্যপাল জগদীপ ধনখড়। শুধু তাই নয় রাজ্যের লক ডাউনের বিধি সফল করতে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী পক্ষে সওয়াল করেন রাজ্যপাল। তার পাশাপাশি বিজেপি সংসদের ত্রাণসামগ্রী দিতে বাধা দেওয়ার অভিযোগ নিয়েও রাজ্য প্রশাসনের বিরুদ্ধে সরব হন রাজ্যপাল। এই প্রসঙ্গে রাজ্য স্বরাষ্ট্র সচিবের চিঠির উত্তরে বিস্ময় প্রকাশ করেন রাজ্যপাল। যদিও ইতিমধ্যেই রাজ্যপালের বিরুদ্ধে লোকসভা স্পিকারের কাছে অভিযোগ জানিয়েছে তৃণমূল সংসদীয় দল।

তবে শুধু এখানেই শেষ নয়, রাজ্যে রেশনিং ব্যবস্থার দুর্নীতি নিও রাজ্য প্রশাসন তথা মুখ্যমন্ত্রী কে খোঁচা দেন রাজ্যপাল। সোমবার ট্যুইট করে প্রধানমন্ত্রী অন্ন সুরক্ষা যোজনা আওতায় তিন মাস বিনামূল্যে রেশন দেওয়ার কথাও বলেন। পাশাপাশি গরিবদের স্বচ্ছতা সঙ্গে রেশন যাতে দেওয়া যায় তা নিয়েও মুখ্যমন্ত্রীর কাছে আবেদন রাখেন রাজ্যপাল। এদিকে করোনাভাইরাস মোকাবিলায় রাজ্যে লকডাউন এর বিধি মানা হচ্ছে নাকি তা নিয়ে খতিয়ে দেখতে এসেছে কেন্দ্রীয় পরিদর্শক দল। রাজ্যের তরফে কেন্দ্রীয় পরিদর্শক দলকে অসহযোগিতার অভিযোগ তুলেছে বিজেপি। মঙ্গলবার সকালে ট্যুইট করে কেন্দ্রীয়় টিমকে সহযোগিতার আবেদন মুখ্যমন্ত্রীকে করলেন রাজ্যপাল।

SOMRAJ BANDOPADHYAY

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Coronavirus, COVID-19, Jagdeep Dhankhar, Mamata Banerjee

পরবর্তী খবর