Dilip Ghosh J P Nadda Meeting| দিল্লিতে কেন দিলীপ ঘোষ! রহস্যভেদ অবশেষে....

দিল্লিতে কেন দিলীপ ঘোষ, প্রশ্নের উত্তর খুঁজছে রাজনৈতিক মহল।

Dilip Ghosh J P Nadda Meeting|সূত্র বলছে, ভোটের পর বারংবার নেতাদের মধ্যে ক্ষোভের আঁচ দেখতে পেয়েছেন শীর্ষনেতারা, তা প্রশমন করতেই দিল্লিতে দিলীপকে ডেকেছিলেন নাড্ডা

  • Share this:

#কলকাতা: কেন হঠাৎ দিল্লি গেলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই নিয়ে মত, পাল্টা মতের অন্ত নেই। তবে সবচেয়ে বিশ্বাসযোগ্য সূত্র বলছে, ভোটের পর বারংবার নেতাদের মধ্যে ক্ষোভের আঁচ দেখতে পেয়েছেন শীর্ষনেতারা, তা প্রশমন করতেই দিল্লিতে দিলীপকে ডেকেছিলেন নাড্ডা। সূত্রের খবর, বেসুরোদের বিষয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মনোভাব জানতে চান জেপি নাড্ডা। শুধু চাই নয়, দিলীপ শিবির থেকে বেসুরোদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেওয়ার জন্য চাপ তৈরি করা হচ্ছে, কেন তা বাস্তবায়িত করা সম্ভব নয় তা বুঝিয়ে বলতেই দিলীপের সঙ্গে মুখোমুখি বসলেন নাড্ডা।

দিলীপ ঘোষ অবশ্য প্রকাশ্যে এই নিয়ে মন্তব্য করতে চাননি।  তবে রাজনৈতিক মহলের ব্যাখ্যা, বিক্ষুব্ধদর নিয়ে একপ্রকার দোলাচলেই রয়েছে কেন্দ্রীয় বিজেপি। একথা ঠিক রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ দলে আর যারা বেসুরো, তাঁরা মূলত তৃণমূল থেকেই আসা। নানা সময় নানা দল বিরোধী মন্তব্য করছেন তাঁরা সাবলীল ভাবে। কিন্তু দিলীপ ঘোষ এই ঘটনাকে ব্যক্ত করতে গিয়ে বলছেন, "হয়তো হতাশা থেকে ওঁরা কিছু কথা বলে ফেলছেন।" দিলীপের এই কথাই অন্য ইঙ্গিত খুঁজে পাচ্ছে রাজনৈতিক মহল। পর্যবেক্ষকরা মনে করছেন, বেসুরোরা তৃণমূল থেকে আসা হলে ভোট হিংসায় যাদের  ঘরছাড়া হতে হয়েছে সেই নীচুতলার নেতাকর্মীদের বড় একটা অংশও তৃণমূল থেকে আসা। কাজেই ব্যবস্থা নেওয়া শুরু করলে দলের শক্তিসাম্যেই আঘাত লাগবে। আঘাত লাগবে দলীয় কাঠামোয়। মনোবল হারাবেন বহু কর্মী। এই কারণেই অভ্যন্তরীণ শৃঙ্খলারক্ষা নিয়ে কেন্দ্র কিছুটা নিশ্চুপ।

অন্য দিকে  সদ্য মন্ত্রিসভায় রদবদলে করেছে বিজেপি বাদ পড়েছে বাবুল সুপ্রিয় দেবশ্রী চৌধুরী এই দুই সাংসদ। একটি সূত্রের খবর এদের মধ্যে দেবশ্রী চৌধুরীকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে এই বৈঠকে। এমনকি মুকুল রায়ের জায়গা পেতে পারেন দেবশ্রী চৌধুরী, এমন কোথাও বাতাসে ভাসছে।

পদ যাওয়ার পর বাবুল সুপ্রিয় কিছু লঘু মন্তব্য করেছেন। রাজনৈতিক মহলের মত, শীর্ষ নেতৃত্ব সেই মতামতকে খুব বেশি আমল দিতে নারাজ। তার কারণ বাবুল বিজেপির কাছে এখনও সাংস্কৃতিক মুখ। ভোটের লড়াইয়ে বা রাজনৈতিক পরিপক্কতায় সংঘ থেকে উঠে আসা দেবশ্রীর থেকে তিনি অনেকটাই পিছিয়ে। তাই বিবেচনায় এসেছেন দেবশ্রীই।

Published by:Arka Deb
First published: