বাদুড়িয়া নিয়ে রাজ্যপাল-মুখ্যমন্ত্রীকে ফোন রাজনাথের

Siddhartha Sarkar
Updated:Jul 05, 2017 04:07 PM IST
বাদুড়িয়া নিয়ে রাজ্যপাল-মুখ্যমন্ত্রীকে ফোন রাজনাথের
Siddhartha Sarkar
Updated:Jul 05, 2017 04:07 PM IST

#কলকাতা: উত্তর ২৪ পরগনায় অশান্তি নিয়ে রাজ্যপালের সঙ্গে কথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ৷ পাশাপাশি মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলেন রাজনাথ সিং৷ দু’জনের সঙ্গেই আজ, বুধবার ফোনে কথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ৷

উত্তর ২৪ পরগনায় অশান্তির তদারকির জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবকে দায়িত্ব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ৷

বাদুড়িয়ায় গোষ্ঠী সংঘর্ষ নিয়ে বিজেপির সঙ্গে সম্মুখসমরে মুখ্যমন্ত্রী। ‘‘টাকা ছড়িয়ে, সোশ্যাল সাইটে উসকানি দিয়ে দাঙ্গা লাগাচ্ছে বিজেপি ’’....সাংবাদিক সম্মেলনে এমনই তোপ দেগেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এলাকায় শান্তি রক্ষার বার্তা দিয়েছেন তিনি। একইসঙ্গে, অশান্তির আগুন জ্বললে কাউকে ছাড়া হবে না বলেও যুযুধান দু’পক্ষকে হুঁশিয়ারি দিয়েছেন। পুলিশকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নামানো হয়েছে আধাসেনাও।

বিতর্কের সূত্রপাত সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে একটি পোস্ট থেকেই। যা থেকেই গোলমাল শুরু। হিংসা, পুলিশের গাড়িতে আগুন। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই যার অ্যাকাউন্ট থেকে ওই বিতর্কিত পোস্ট করা হয়, তাকে গ্রেফতার করে পুলিশ।

বাদুড়িয়ার ঘটনা ঘিরে অবশ্য মুখ্যমন্ত্রী যে ভাবে সর্বসমক্ষে রাজ্যপালের বিরুদ্ধে মুখ খুলেছেন, তা কার্যত নজিরবিহীন এবং একই সঙ্গে প্রথাবিরুদ্ধ বলে দেখছে কেন্দ্র। কেন্দ্রের একাংশের মতে, কোনও নিজের রাজ্যের রাজ্যপালের বিরুদ্ধে কোনও মুখ্যমন্ত্রীর ক্ষোভ থাকতেই পারে। কিন্তু সেটা নিয়ে অভিযোগ জানানোর নির্দিষ্ট পদ্ধতি রয়েছে। রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ থাকলে তা রাষ্ট্রপতি বা কেন্দ্রকে জানাতে পারেন মুখ্যমন্ত্রী। কিন্তু একেবারে সাংবাদিক সম্মেলন করে রাজ্যপালের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেওয়ার মতো ঘটনা সাম্প্রতিক অতীতে ঘটেছে বলে মনে করতে পারছেন না স্বরাষ্ট্র-কর্তারা।

First published: 03:59:48 PM Jul 05, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर