আজ শিলঙে সিবিআইয়ের মুখোমুখি কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার

আজ শিলঙে সিবিআইয়ের মুখোমুখি কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার
  • Share this:

#কলকাতা: আজ শিলঙে সিবিয়াইয়ের বিশেষ তদন্তকারী দলের মুখোমুখি হবেন কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার । সারদা-রোজভ্যালি সহ অন্যান্য চিটফান্ড দুর্নীতি বিষয়ে সিবিআই জিজ্ঞাসাবাদ করবে কমিশনারকে ।

রাজীব কুমারকে সারদা তদন্তে সিবিআইয়ের সঙ্গে সহযোগীতা করার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট যদিও এই মুহূর্তেই তাকে গ্রেফতার করা হবে না, জানিয়েছিল শীর্ষ আদালত।

রাজীব কুমারের বিরুদ্ধে তদন্তে অসহযোগীতার অভিযোগ এনেছিল সিবিআই ও চিটফান্ড দুর্নীতির তদন্তে যে SIT বা বিশেষ তদন্তকারী দল গঠিত হয়েছিল তার সঠিক নেতৃত্বও দেননি তিনি। যদিও SIT এর বিষয়টি অস্বীকার করেছেন রাজীব।

সিবিআই বনাম রাজ্য সংঘাতের মধ্যে শুক্রবার কলকাতার দুটি জায়গায় তল্লাশি চালায় পুলিশ। এই সংস্থাগুলির সঙ্গে সিবিআইয়ের প্রাক্তন অস্থায়ী অধিকর্তার নাগেশ্বর রাওয়ের কর্তা স্ত্রী ও মেয়ের আর্থিক লেনদেন হয়েছে বলে অভিযোগ উঠেছে।

অ্যাঞ্জেলা মারকেনটাইন প্রাইভেট লিমিটেডের সদর দফতর ক্লাইভ রোডে। গত বছরের অক্টোবর মাস পর্যন্ত সল্টলেকের সিএ ব্লকে চলেছিল সংস্থার দফতর। এদিন দুটি ঠিকানাতেই অভিযান চলে। বউবাজার থানায় জমা পড়া অভিযোগের ভিত্তিতে আগেও এই সংস্থার দফতরে অভিযান চালিয়েছিল পুলিশ। চলতি মাসের প্রথম দিকে নাগেশ্বর রাওয়ের নির্দেশেই কলকাতার পুলিশ কমিশনারের বাড়িতে অভিযান চালায় সিবিআই। তারপরে এদিন পুলিশের পালটা অভিযান সিবিআই কর্তার স্ত্রীর ঘনিষ্ঠ সংস্থায়।

First published: 08:19:47 AM Feb 09, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर