• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • RAJ CHAKRABORTY SHARED HIS EXPERIENCE OF ATTENDING ASSEMBLY AKD

বিধানসভায় প্রথম পা, কেমন লাগছে লিখে রাখলেন রাজ চক্রবর্তী

বিধানসভায় প্রথম পা, অনুভূতি লিখে রাখলেন রাজ চক্রবর্তী।

স্বপ্ন সত্যি হয়েছে। বিধানসভার প্রশস্ত দালানে পা রেখে কেমন লাগছে, অকপট রাজ চক্রবর্তী।

  • Share this:

#কলকাতা: চাইলেই আসা যায় না, বিধানসভায় অনেকটা পথ পেরিয়ে আসতে হয়। মানুষ আমায় সেই সুযোগ করে দিয়েছেন। আজ যখন বিধানসভায় তাঁদের জন্য কথা বলতে পারছি মুক্তকণ্ঠে, তখন ইচ্ছে করছে ফিরে তাকাই সেই  পথটাতে। নিউজ  ১৮ বাংলার এই পাতাটা আমার ডায়েরির একটা ছেঁড়া পাতা বলতে পারেন।

আমার লড়াইটা সহজ ছিল না। প্রথম দিন যখন প্রচার শুরু করেছিলাম তখনই একটা কথা মনে মনে ঠিক করে নিয়েছিলাম লড়াই যত কঠিনই হোক মাঠ ছাড়ব না। খেলা হবে শুধু স্লোগান নয়, চেয়েছিলাম খেলা হবে শব্দটার স্পিরিটটাকে নিয়ে মানুষের পাশে দাঁড়ানোর যোগ্যতা অর্জন করতে।  আমার চ্যালেঞ্জ ছিল আমার কর্মীদেরকে চাঙ্গা করা। বহু মানুষ বহু সমস্যার কথা জানিয়েছিলেন, দ্বিধা না রেখে তাদের কথা শোনা, তাঁদের দ্রুত সমাধান খুঁজে দেওয়া, এটা যে আমি করতে পারব সেই বিশ্বাসটুকু মানুষকে আমি দিতে পেরেছিলাম। এখন ছোটখাটো মানুষের সমস্যাও আমার চোখ এড়ায় না। আমি চেষ্টা করি সমন্বয় বজায় রেখে কাজ করতে। কাজেই মানুষের আশীর্বাদ আমার সঙ্গে থাকবে এই আশা রাখি।

আমি বিধায়ক হয়ে বিধানসভায় আসছি, বিধানসভা কক্ষে আমার জন্য একটি চেয়ার সংরক্ষিত, আমি একটা অঞ্চলের প্রতিনিধিত্ব করছি, এটা ভাবতে মনে একটা শিহরণ তৈরি হয়। প্রথমদিন বিধানসভায় নমস্কার করে ঢুকেছিলাম। এলাকার মানুষের বিপুল প্রত্যাশা রয়েছে আমার উপর। এটাই একমাত্র জায়গা যেখানে আমি গলা উঁচিয়ে, মাথা উঁচু করে আমার দাবিগুলি জানাতে পারব। যে নীতিকে বিশ্বাস করি তা তুলে ধরতে পারব। তাই বিধানসভা আমার কাছে তুমুল আকর্ষণীয়, তুমুল শিক্ষণীয়।

বিধানসভার গেট খুলে গাড়ি যখন ঢুকছিল তখন প্রথম প্রশ্ন মনে ঘুরছিল, পারব তো? যখন পা রাখলাম, তারপর মনে হল স্বয়ং দলনেত্রী আমার উপর আস্থা রেখেছেন। এত মানুষ তাকিয়ে আছেন। পারতে তো হবেই!

আমি কথা দিতে পারি, নিতান্তই অপারগ না হলে অধিবেশন মিস করবো না। দল নির্দেশ দিয়েছে বিধানসভায় হাজির থাকতে হবে, অক্ষরে অক্ষরে সেই নিয়মকানুন মেনে চলার চেষ্টা করব। বাংলার মানুষ যাদের বাছাই করে এই জায়গায় পাঠান তাদের  উপর পাহাড়প্রমাণ দায়িত্ব থাকে। অনেকেই সেই দায়িত্ব অবহেলাও করেছেন এমন নজির আছে। আমি কথা দিচ্ছি আমি সেই কথা রাখব।

Published by:Arka Deb
First published: