কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

পুজোর পরেও কাটছে না বৃষ্টির রেশ, আজ আবহাওয়ার কী পূর্বাভাস ?

পুজোর পরেও কাটছে না বৃষ্টির রেশ, আজ আবহাওয়ার কী পূর্বাভাস ?
File Photo

শুধু দশমী-ই নয়। একাদশী, দ্বাদশীতেও পিছু ছাড়ছে না বৃষ্টি।

  • Share this:

#কলকাতা:  পুজো মিটে যাওয়ার পরও বৃষ্টির রেশ কাটল না। শুধু দশমী-ই নয়। একাদশী, দ্বাদশীতেও পিছু ছাড়ছে না বৃষ্টি। বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্তের জেরে গতকাল ও আজ সোমবারও দক্ষিণ ও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সোমবারের পর থেকে পরিস্থিতির কিছুটা উন্নতি হবে।

পুজো শেষ। চলছে বিসর্জনের পালা। আকাশে-বাতাসে বিষাদের সুর। পুজোয় বিক্ষিপ্ত বৃষ্টিতে তাল কেটেছে মাঝে মাঝেই। অষ্টমী, নবমীতে বৃষ্টিতে ভিজেছিল শহর কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলা। ছবিটা বদলায়নি দশমীতে। এমনকী, একাদশীর দিনও পিছু ছাড়েনি নাছোড় বৃষ্টি। রবিবার সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল। বেলা বাড়তেই কলকাতা-হাওড়া-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়। ভিলেন সেই বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া ঘূর্ণাবর্ত।

আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস, আজ সোমবারও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হবে। ভারী বৃষ্টি হবে গাঙ্গেয় উপকূলবর্তী জেলাগুলিতে। উত্তরবঙ্গেও ভারি বৃষ্টির পূর্বাস রয়েছে। সোমবারের পর থেকে পরিস্থিতি উন্নতি হবে।

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের অবস্থান বদলাচ্ছে। ঝাড়খণ্ড-ওড়িশা সংলগ্ন বাংলায় আছে ঘূর্ণাবর্তটি । এছাড়াও আরও দুটি ঘূর্ণাবর্ত রয়েছে উত্তরপ্রদেশ ও ওড়িশাতেও। প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে । তার জেরেই চলছে বৃষ্টি।

First published: October 2, 2017, 9:10 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर