• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • শনিবার পর্যন্ত ঝড়-বৃষ্টির পূ্র্বাভাস গাঙ্গেয় পশ্চিমবঙ্গে !

শনিবার পর্যন্ত ঝড়-বৃষ্টির পূ্র্বাভাস গাঙ্গেয় পশ্চিমবঙ্গে !

খুব বেশি বৃষ্টির সম্ভাবনা অবশ্য নেই। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে দমকা হাওয়া বইতে পারে।

খুব বেশি বৃষ্টির সম্ভাবনা অবশ্য নেই। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে দমকা হাওয়া বইতে পারে।

খুব বেশি বৃষ্টির সম্ভাবনা অবশ্য নেই। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে দমকা হাওয়া বইতে পারে।

  • Share this:

#কলকাতা: ফের ঝড় বৃষ্টির পূর্বাভাস গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। কলকাতা-সহ পশ্চিমবঙ্গের সাত জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস। বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে দু’এক জায়গায়। কোথাও কোথাও ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের ৷

বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত ও উচ্চচাপ বলয় এর ফলে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে । গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা ও ৩৭ ডিগ্রি ছুঁয়েছে। । গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উপর রয়েছে দুটি ঘূর্ণাবর্ত। এর প্রভাবে শনিবার পর্যন্ত ঝড়-বৃষ্টির সম্ভাবনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সাত জেলায়।

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বুধবার বলেন, উত্তর পশ্চিমের শীতল হাওয়া ও পূবালি হওয়ার সংঘাতে বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে মূলত উপকূলের জেলাগুলিতে। কলকাতাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে সামান্য। খুব বেশি বৃষ্টির সম্ভাবনা অবশ্য নেই। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে দমকা হাওয়া বইতে পারে।

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম হাওড়া কলকাতা ও দুই ২৪ পরগনায় ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আংশিক মেঘলা আকাশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। শুক্রবার ঝড় বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা। উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং হালকা বৃষ্টির পূর্বাভাস।আজ, বুধবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ ৷ বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ডিগ্রি বেড়ে গিেছে। আজ বিকেলে কলকাতার তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ । আগামী কয়েক দিন তাপমাত্রা সামান্য বাড়বে এমনটাই আবহাওয়া দফতরের অনুমান।

উত্তর পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েক দিনে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়ার সম্ভাবনা। দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে ওড়িশাতেও । ৩ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা বাড়বে কেরলে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ৩৭ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকার সম্ভাবনা। একটি পশ্চিমী ঝঞ্ঝা এখনও অবস্থান করছে জম্মু-কাশ্মীরে এবং তার জেরে একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে। এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় জম্মু-কাশ্মীর-সহ উত্তর-পশ্চিম ভারতের কিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনা। নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে রবিবার।

Published by:Siddhartha Sarkar
First published: