আগামী ৩ দিন রাজ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ! সঙ্গে ঝোড়ো হাওয়া, পূর্বাভাস আবহাওয়া দফতরের

Representational Image

সোম থেকে বুধবার রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস।

  • Share this:

#কলকাতা: সোম থেকে বুধবার রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস। তবে আজকের থেকেও বৃষ্টি বেশি হবে মঙ্গলবার। ওড়িশা সংলগ্ন জেলাগুলি এবং উপকূলের জেলায় বেশি বৃষ্টির পূর্বাভাস। মাঝারি বৃষ্টি হবে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায়।

বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত। কোঙ্কন থেকে বিহার পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হাওয়া সংঘাত। এসবের জেরে আবহাওয়ার পরিবর্তন বৃষ্টি উত্তর পূর্ব, পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতে।

আংশিক মেঘলা আকাশ। আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। সিকিম-সহ উত্তরবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সোম থেকে বুধবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়েই।

কলকাতায় আজ, সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে যা ১ ডিগ্রি বেশি। গতকাল, রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৪ ডিগ্রি সেলসিয়াস । রবিবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিক। বাতাসে আদ্রতার পরিমাণ ৩৪ থেকে ৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টিপাত হয়নি।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহর উত্তর ও দক্ষিণ বঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

আগামিকাল, মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়বে। ওড়িশা, ঝাড়খন্ড, বিহার সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হবে। উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও মাঝারি বৃষ্টির পূর্বাভাস আগামিকাল, মঙ্গলবার।

বুধবারও বিক্ষিপ্ত বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়। উপকূলের জেলা কলকাতা সংলগ্ন জেল গুলি, নদিয়া, মুর্শিদাবাদ বৃষ্টির পূর্বাভাস বুধবারে।

সোমবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং শিলাবৃষ্টি ছত্তিশগড়, ঝাড়খন্ড ও মধ্যপ্রদেশে। বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টি ও ৩০/৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইবে উত্তরপ্রদেশে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি বিহার,পশ্চিমবঙ্গ, সিকিম, অসম ও মেঘালয়ে। বৃহস্পতিবার নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা আসার সম্ভাবনা।

Biswajit Saha

Published by:Siddhartha Sarkar
First published: