কয়েকশো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি, অষ্টম শ্রেণী উত্তীর্ণ হলেই করা যাবে আবেদন

কয়েকশো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি, অষ্টম শ্রেণী উত্তীর্ণ হলেই করা যাবে আবেদন

 আবেদনের শেষ তারিখ ৬ই মার্চ। মে মাসের মধ্যেই নিয়োগ প্রক্রিয়া শেষ করা সম্ভব বলে আশাবাদী বিশ্ববিদ্যালয়।

  • Share this:

#কলকাতা: দীর্ঘ কয়েক বছর বাদে অবশেষে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় শিক্ষা কর্মী পদে কয়েকশো শূন্যপদ পূরণ করতে চলেছে। ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের তরফে জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট জুনিয়র ক্লার্ক সহ একাধিক পদের জন্য কয়েকশো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে।বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে আগামী ৬ইমার্চ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে মূলত লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। তবে এক একটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতার মাপকাঠি ভিন্ন ধরনের। কিকি পদের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে বিশ্ববিদ্যালয় তা দেখে নেওয়া যাক:

 জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট-৪৯টি শূন্য পদ জুনিয়র এটেনডেন্ট-২৭টি  শূন্য পদ

জুনিয়র গার্ড-১১টি  শূন্য পদ জুনিয়র সিকিউরিটি -০৩টি  শূন্য পদ জুনিয়র ফরস-১০টি শূন্য পদ জুনিয়র সুইপার -১২টি শূন্য পদ প্লাম্বার হেলপার-০১টি শূন্য পদ জুনিয়ার ড্রাইভার-০১টি  শূন্য পদ লিফট ম্যান-০১টি  শূন্য পদ জুনিয়র ইলেকট্রিশিয়ান-০১টি শূন্য পদ

বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়ে়ছে একমাত্র জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট পদ ছাড়া  বাকি পদগুলিতে অষ্টম শ্রেণী উত্তীর্ণ হলেই আবেদনের সুযোগ থাকবে। তবে জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মূলত লিখিত ও ইন্টারভিউ এর মাধ্যমেই প্রার্থীদের নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা নেওয়া হবে ৭০নম্বরের লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হবেন তারাই ইন্টারভিউ দেওয়ার সুযোগ পাবেন ইন্টারভিউ তে থাকবে মোট ৩০নম্বর। লিখিত পরীক্ষা নেওয়া হবে মূলত মাল্টিপল চয়েজ টাইপের প্রশ্নের ওপর। লিখিত পরীক্ষার সময়সীমা হবে মোট দেড় ঘন্টার। প্রসঙ্গত কিছুদিন আগেই রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অধ্যাপক অধ্যাপিকা নিয়োগ করার প্রক্রিয়া শেষ করেছে। বিশ্ববিদ্যালয়ের তরফে ব্যাখ্যা এই একশটিরও বেশি তাদের নিয়োগ প্রক্রিয়া মে মাসের মধ্যেই শেষ করা হবে। বিশ্ববিদ্যালয়ের ব্যাখ্যা এই পদগুলিতে নিয়োগ প্রক্রিয়া শেষ হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের কাজে আরো গতি আসবে। অবশ্য এই প্রক্রিয়া শেষ হওয়ার পর আধিকারিক পদেও নিয়োগ হবার সম্ভাবনা রয়েছে বলেই বিশ্ববিদ্যালয় সূত্রে খবর।

SOMRAJ BANDOPADHYAY

First published: February 25, 2020, 11:41 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर