হোম /খবর /কলকাতা /
জগন্নাথ মন্দির দেখতে যেতে হবে না পুরী, কলকাতায় হচ্ছে বিশাল মন্দির, কোথায় জানেন?

Jagannath Temple at Kolkata|| জগন্নাথ মন্দির দেখতে যেতে হবে না পুরী, দক্ষিণ কলকাতায় হচ্ছে বিশাল মন্দির, কোথায় জানেন?

পুরীর জগন্নাথ মন্দির (সংগৃহীত ছবি)

পুরীর জগন্নাথ মন্দির (সংগৃহীত ছবি)

Puri Jagannath Temple replica temple now at South Kolkata: কলকাতার জগন্নাথ মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময়ে পুজোর জন্য পুরীর জগন্নাথ মন্দির থেকে পূজারীর দল আনা হয়েছিল। তাঁরাই মহাযজ্ঞ করেন মঙ্গল কামনায়।

  • Share this:

#কলকাতা: জগন্নাথ মন্দির দেখার জন্য আর পুরী যাওয়ার দরকার নেই। মন্দির দেখতে পাবেন শহরে বসেই। গল্প মনে হলেও এটাই সত্য। খোদ কলকাতার বুকে পুরীর আদলে তৈরি হচ্ছে জগন্নাথ মন্দির। খুব শীগ্রই তা উপহার হিসেবে পাবে কলকাতাবাসী।

কলকাতা পুরসভার ১০৮ নম্বর ওয়ার্ডের পৌরপিতা সুশান্ত কুমার ঘোষের কার্যালয় সংলগ্ন আর্বানা অভিজাত আবাসনের কাছেই তৈরি হবে সেই মন্দির।

আরও পড়ুনঃ লাল শাড়িতে পহেলিকে লুকিয়ে দেখছেন শতরূপ! বিয়ের মিষ্টি মুহূর্ত ফাঁস, দেখুন অ্যালবাম

আজ বৃহস্পতিবার সেই জগন্নাথ মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।পাশাপাশি মহাযজ্ঞেরও আয়োজন ছিল। শিলান্যাস উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক দেবাশীষ কুমার-সহ পার্শ্ববর্তী ওয়ার্ডের পৌরপিতা, পৌমাতারা এবং অন্যান্য বিশিষ্ট জনেরা।

আরও পড়ুনঃ থানার সামনেই জিতু-নবনীতাকে খুন, ধর্ষণের হুমকি! নিষ্ক্রিয় পুলিশ! আতঙ্কে হাউ হাউ করে কাঁদলেন নায়িকা

এ দিন কলকাতার জগন্নাথ মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময়ে পুজোর জন্য পুরীর জগন্নাথ মন্দির থেকে পূজারীর দল আনা হয়েছিল। তাঁরাই মহাযজ্ঞ করেন মঙ্গল কামনায়। ১০৮ নম্বর ওয়ার্ডের পৌরপিতা সুশান্ত ঘোষ জানান, খুব তাড়াতাড়ি কলকাতাবাসী পুরীর আদলে জগন্নাথ মন্দির দেখতে পাবেন। ফলে যারা পুরী যেতে পারেননি বলে মনে মনে কষ্ট পান, তাঁদের আর সেই কষ্ট থাকবে না।  শহরে বসেই মন্দির দর্শনের সুযোগ পাবেন।

Sourav Tiwari

Published by:Shubhagata Dey
First published:

Tags: Jagannath temple, Kolkata