Corona Vaccination: আজ থেকে সরকারি উদ্যোগে ভ্যাকসিন পাবেন পরিবহণ কর্মীরা

ড্রাইভার এবং কন্ডাক্টররা ভ্যাকসিন পাবেন। বাস সংগঠনগুলিও রাজ্য সরকারের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

ড্রাইভার এবং কন্ডাক্টররা ভ্যাকসিন পাবেন। বাস সংগঠনগুলিও রাজ্য সরকারের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

  • Share this:

#কলকাতা:পরিবহণ কর্মীদের কোভিড যোদ্ধা হিসাবে ইতিমধ্যেই ঘোষণা করেছে রাজ্য। গণ পরিবহণের সাথে যুক্ত শ্রমিকদের করোনা থেকে বাঁচতে তাঁদের টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু হচ্ছে। আজ থেকে কলকাতার তিনটি জায়গায় এই টিকাকরণ চালু হচ্ছে। সল্টলেক-হাওড়া, তারাতলা বাস ডিপো এবং কলকাতা পুরসভার টেন্টে এই টিকাকরণের কাজ শুরু হতে চলেছে। এক একটি ডিপোতে মোট ৩০০ জনকে টিকা দেওয়া হবে বলে পরিবহণ দফতর সূত্রে খবর।

পরিবহণ দফতর সূত্রে খবর, রাজ্যের নয়া পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম এই ভ্যাকসিন দেওয়ার অনুষ্ঠানে আজ হাজির থাকতে পারেন। তবে নয়া পরিবহণ মন্ত্রী ও পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান দায়িত্ব নেওয়ার পর তিনি জানিয়েছেন, শুধু পরিবহণ কর্মী নয়, হকারদেরও এই টিকা দেওয়া হবে। যাঁরা খোলা জায়গায় কাজ করছেন। সাধারণ মানুষের সংস্পর্শে আসছেন, করোনা থেকে বাঁচতে তাঁদের এই টিকা দেওয়া শুরু হচ্ছে। পরিবহণ দপ্তরের যে সমস্ত বাস ডিপো রয়েছে সেখানে এই ভ্যাকসিন দেওয়ার কাজ চলবে। কলকাতা ও জেলায় সর্বত্র এটি চলবে।

পরিবহণ দফতরের তরফে প্রত্যেক বাস সংগঠনকে ড্রাইভার-কন্ডাক্টরদের একটি তালিকা তৈরি করতে বলা হয়েছে। সেখানে তাঁদের নাম, লাইসেন্স নম্বর, জেলার নাম, আধার নম্বর-সহ যাবতীয় তথ্য লিখে প্রত্যেক আরটিওর কাছে জমা দিতে বলা হয়েছে। সেই তালিকা অনুযায়ী বেসরকারি পরিবহণ কর্মীদের টিকা দেওয়া শুরু হবে। প্ৰথমে কলকাতার পরিবহণ কর্মীদের টিকাকরণ শুরু হলেও এরপর জেলাতেও এই কাজ হবে। ড্রাইভার এবং কন্ডাক্টররা ভ্যাকসিন পাবেন। বাস সংগঠনগুলিও রাজ্য সরকারের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট, বেঙ্গল বাস সিন্ডিকেট, ওয়েস্টবেঙ্গল বাস মিনিবাস সমন্বয় সমিতি, ওয়েস্ট বেঙ্গল বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন, সিটি সাবার্বান বাস সার্ভিস-সহ প্রত্যেকটি বাস মালিক সংগঠনই নয়া পরিবহনমন্ত্রীকে স্বাগত জানিয়েছেন। জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন বন্দোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যের কাছে আমরা অনুরোধ জানিয়েছিলাম গণ পরিবহণের সাথে যুক্ত কর্মীদের টিকা দেওয়া হোক। রাজ্য সরকার আমাদের অনুরোধ রেখেছেন। ধাপে ধাপে আমাদের সব কর্মীরা টিকা পেয়ে যাবেন।

Published by:Dolon Chattopadhyay
First published: