• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Protest for Petrol Diesel Price Hike: এ প্রতিবাদ গোটা দেশে হয়নি, পেট্রোল-ডিজেলের দামবৃদ্ধিতে যে দৃশ্য দেখল কলকাতা...

Protest for Petrol Diesel Price Hike: এ প্রতিবাদ গোটা দেশে হয়নি, পেট্রোল-ডিজেলের দামবৃদ্ধিতে যে দৃশ্য দেখল কলকাতা...

অভিনব প্রতিবাদ কলকাতায়

অভিনব প্রতিবাদ কলকাতায়

Protest for Petrol Diesel Price Hike: পেট্রোল-ডিজেলের দামবৃদ্ধির ওই প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিয়েছিলেন অ্যাপ ক্যাব ওলা, উবর-এর চালকরা, একইসঙ্গে অ্যাপ ক্যাব বাইকের চালকদের একাংশও যোগ দিয়েছিলেন এই প্রতিবাদে।

  • Share this:

    #কলকাতা: কিছুতেই কমছে না পেট্রোল-ডিজেলের দাম (Petrol-Diesel Price)। বরং প্রতিদিন তা রেকর্ড মূল্য ছুঁয়ে চলেছে। সরকারি তেল সংস্থাগুলির তরফে বৃহস্পতিবারও দাম বাড়ানো হয়েছে পেট্রোল ও ডিজেলের ৷ কলকাতায় পেট্রোলের দাম (Petrol Price) বেড়ে দাঁড়িয়েছে রেকর্ড ১০৮.৭৮ টাকা। আর কলকাতায় লিটার প্রতি ডিজেল এই প্রথম ছুঁয়ে ফেলল সেঞ্চুরির দরজা। এদিন কলকাতায় ডিজেলের দাম (Diesel Price) বেড়ে দাঁড়িয়েছে ১০০.১৪ টাকা। আর এই দামবৃদ্ধির প্রতিবাদে অভিনব দৃশ্য দেখা গেল কলকাতায়। বৃহস্পতিবার CITU-র তরফে দক্ষিণ কলকাতার রাসবিহারীতে এই অভিনব প্রতিবাদ দেখানো হয়।

    আরও পড়ুন: আগুন পেট্রোল-ডিজেল, কলকাতার এই অভিনব প্রতিবাদ সম্পর্কে জানেন? দারুণ চমক...

    ওই প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিয়েছিলেন অ্যাপ ক্যাব ওলা, উবর-এর চালকরা, একইসঙ্গে অ্যাপ ক্যাব বাইকের চালকদের একাংশও যোগ দিয়েছিলেন এই প্রতিবাদে। সেখানে রাস্তার মধ্যে বসেই নুন-ভাত খান তাঁরা। তাঁদের অভিযোগ, যেভাবে মূল্যবৃদ্ধি হচ্ছে পেট্রোল-ডিজেলের, তাতে তাঁদের পক্ষে নুন-ভাত খাওয়াও অসম্ভব হয়ে উঠছে। সংসারের মানুষগুলোর মুখেও এখন খাবার তুলে দেওয়া চিন্তার হয়ে দাঁড়াচ্ছে।

    প্রসঙ্গত, গত রবিবার সকালেও মধ্য কলকাতার মহম্মদ আলি পার্কের কাছে বাস চালক-কর্মীদের একাংশ হাজির হয়েছিলেন পেট্রোল-ডিজেলের দামবৃদ্ধির প্রতিবাদে। তাঁরা হাজির হয়েছিলেন একটি বাস নিয়ে। সেই বাস তাঁরা চালিয়ে নয়, বরং দড়ি দিয়ে টানতে-টানতে নিয়ে বেশ কিছুটা। তবে, শুধু বাসচালকরাই নন, সেই প্রতিবাদে যোগ দিয়েছিলেন ট্যাক্সি, অটো চালকরাও।

    আরও পড়ুন: বড় খবর! ২০২২-এ মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক কবে? জানা গেল সূচি ঘোষণার দিন...

    এখানেই শেষ নয়, দড়ি দিয়ে বাস টেনে নিয়ে যাওয়ার পাশাপাশি প্রতিবাদস্বরূপ মিষ্টিমুখও করান তাঁরা। বাস মালিক, চালকদের অভিযোগ ছিল, কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির জন্যই আজ পেট্রোল-ডিজেলের এই মূল্যবৃদ্ধি। তাই কলকাতার মুরলীধর সেন লেনে, রাজ্য বিজেপি-র সদর দফতরের সামনেই তাঁরা এই অভিনব পন্থায় প্রতিবাদ জানিয়েছিলেন। এবারই অবশ্য প্রথম নয়, এর আগে গত জুলাই মাসে এই একই কারণে দড়ি দিয়ে বাস টেনে প্রতিবাদ জানিয়েছিলেন টাকি ও ইটিন্ডা ইছামতি বোটঘাট এলাকার বাস মালিক ও বাস শ্রমিকরা।

    Published by:Suman Biswas
    First published: