ফের মেট্রোয় বিপত্তি, দরজা খোলা অবস্থায় ছাড়ল এসি রেক

ব্যস্ত সময়ে বিভ্রাট এসি রেকে ৷ রেকের একটি দরজা বন্ধ না হওয়ায় বিপত্তি ৷

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 21, 2019 04:15 PM IST
ফের মেট্রোয় বিপত্তি, দরজা খোলা অবস্থায় ছাড়ল এসি রেক
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 21, 2019 04:15 PM IST

#কলকাতা: ব্যস্ত সময়ে ফের বন্ধ হল না মেট্রোর দরজা। আরপিএফের পাহারায় সেই অবস্থাতেই ছুটল ট্রেন। বুধবার সকালে দমদম স্টেশনে বার বার চেষ্টা করেও বন্ধ করা যায়নি এসি রেকের একটি বিকল দরজা। শেষপর্যন্ত দরজা খোলা অবস্থাতেই কবি সুভাষ পর্যন্ত চালানো হয় ট্রেনটি। এই ঘটনায় ফের প্রশ্নের মুখে কলকাতা মেট্রোর সুরক্ষা।

ব্যস্ত অফিস টাইম। দমদম স্টেশনে ট্রেন ঢুকতেই রোজকার মতো হুড়মুড়িয়ে উঠে পড়েন যাত্রীরা। কবি সুভাষগামী ট্রেনটি ছাড়ার সময়ে হঠাৎই বিপত্তি। দেখা যায়, এসি রেকের পাঁচ নম্বর কোচের একটি দরজা বন্ধ হচ্ছে না। তা দেখে ছুটে আসেন কনডাক্টিং মোটরম্যান, আরপিএফ ও মেট্রো মেকানিকরা। কিন্তু বার বার চেষ্টা করেও দরজাটি বন্ধ করা যায়নি।

শেষ পর্যন্ত দরজা খোলা অবস্থাতেই চালানো হয় ট্রেনটি। খোলা দরজার সামনে দাঁড় করানো হয় একজন আরপিএফ এবং এক গ্রুপ ডি কর্মীকে।

নিয়ম অনুযায়ী, দরজা খোলা অবস্থায় চলতে পারে না মেট্রো। তা সত্ত্বেও এদিন কীভাবে যাত্রী নিয়ে চালানো হল এসি রেকটি?

এর আগে মেট্রোর মেধা রেকের দরজায় হাত আটকে প্রাণ হারিয়েছিলেন সজল কাঞ্জিলাল নামে এক যাত্রী। কয়েকদিন আগে মেট্রোর দরজার মাঝে আটকে পড়েছিলেন সেন্ট জেভিয়ার্সের ছাত্রী আত্রেয়ী ভট্টাচার্য। বারে বারে একই ঘটনার পুনরাবৃত্তি। তবুও দায়সারা সাফাই ছাড়া কোনও ব্যবস্থাই নেয়নি কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

First published: 11:48:46 AM Aug 21, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर