corona virus btn
corona virus btn
Loading

চাকা গড়ালেই বাড়তে পারে বেসরকারি বাসের ভাড়া? ঠিক করবে বাস সংগঠন

চাকা গড়ালেই বাড়তে পারে বেসরকারি বাসের ভাড়া? ঠিক করবে বাস সংগঠন

বেসরকারি বাস সংগঠনের তরফে রাজ্য সরকারকে জানানো হয়েছিল, বাসে ২০ জন যাত্রী নিলে তাঁদের চরম আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হবে । এই অবস্থায় বাস চালানো অসম্ভব ।

  • Share this:

#কলকাতা: বেসরকারি বাসের ভাড়া বাড়ছে? গাইডলাইন মেনে বেসরকারি বাস চলাচল শুরু হলেই বাড়তে পারে বাসের ভাড়া, মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক বৈঠকে এমনই ঈঙ্গিত মিলল। তবে তার জন্য কেন্দ্র-রাজ্যের গাইডলাইন মেনে, যাত্রী পরিবহণ কমিয়ে বাস চালাতে হবে বেসরকারি বাসগুলিকে । ভাড়া ঠিক করবে বাস সংগঠনগুলি, এদিনের বৈঠক শেষে এমনটাই জানান মুখ্যমন্ত্রী ।

অন্যদিকে, বুধবার অর্থাৎ ১৩ মে থেকে রাস্তায় সরকারি বাস চালানোর সিদ্ধান্ত আগেই নিয়েছে রাজ্য প্রশাসন ৷ ১৫টি রুটে সরকারি বাস চালাবে রাজ্য পরিবহন নিগম ৷ তবে একটি বাসে ২০ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না এবং যাত্রীদের যথাযথ সুরক্ষা বিধি মানতে হবে ৷ আগামিকাল থেকে চালু হবে অ্যাপ ক্যাবও । সেখানে সর্বাধিক ২ জন যাত্রী সওয়ার হতে পারবেন । তবে আগেই জানানো হয়েছিল, কন্টেইনমেন্ট জোনে চলবে না কোনও বাস-অ্যাপ ক্যাব ৷

বেসরকারি বাস সংগঠনের তরফে রাজ্য সরকারকে জানানো হয়েছিল, বাসে ২০ জন যাত্রী নিলে তাঁদের চরম আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হবে । এই অবস্থায় বাস চালানো অসম্ভব । দুই তরফের বৈঠকে স্থির হয় এমনতাবস্থায় কিছুটা ভাড়া বাড়ানো যেতে পারে । তবে এখনও এ বিষয়ে কোনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি ।

Published by: Piya Banerjee
First published: May 12, 2020, 11:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर