PM Modi to Nation: অপেক্ষা আর কয়েক ঘণ্টার, বিকেল ৫টায় জাতির উদ্দেশ্যে ভাষণ মোদির!

পাঁচটায় প্রধানমন্ত্রীর ভাষণ

PM Modi to Nation: দ্বিতীয় ঢেউয়ের মাঝপথে আর তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় যখন দেশ, তখন প্রধানমন্ত্রী কী বার্তা দেন, সেটাই এখন দেখার।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা-কালে লকডাউন ঘোষণাই হোক বা টিকা নিয়ে বার্তা, জাতির উদ্দেশ্যে বারবার ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi)। দেশ যখন দ্বিতীয় ঢেউয়ের প্রবল দাপট সয়ে কিছুটা ঘুরে দাঁড়াতে চেষ্টা করছে, তখন ফের দেশের মানুষের জন্য বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। সোমবার বিকেল পাঁচটায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন মোদি। পিএমও অফিস থেকে টুইট করে এই তথ্য জানানো হয়েছে। ফলে দ্বিতীয় ঢেউয়ের মাঝপথে আর তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় যখন দেশ, তখন প্রধানমন্ত্রী কী বার্তা দেন, সেটাই এখন দেখার।

    প্রসঙ্গত, করোনার প্রথম ঢেউয়ের থেকেও মারাত্মক আকার নিয়েছে দ্বিতীয় ঢেউ। একটা পর্যায়ে গোটা দেশজুড়ে অক্সিজেন-ওষুধের হাহাকার, হাসপাতালে বেডের অপ্রতুলতা সহ গোটা দেশের স্বাস্থ্যব্যবস্থাই বড়সড় চ্যালেঞ্জের মুখে পড়েছে। আর গোটা পরিস্থিতির জন্য কেন্দ্রীয় সরকারের পরিকল্পনাহীনতাকেই কাঠগড়ায় তুলেছেন বিশেষজ্ঞরা।

    বিরোধীরা তো বটেই, দেশবিদেশের বিভিন্ন সংবাদমাধ্যম, এমনকী বিশ্ব স্বাস্থ্য সংস্তা WHO-ও মোদি সরকারের সমালোচনায় মুখর হয়েছিল। রাজনৈতিক মহলের মতে, করোনা সামলাতে হিমশিম খেয়ে চাপ বেড়েছে মোদির উপর। গোটা দেশে টাল খেয়েছে তাঁর জনপ্রিয়তা। সামনের বছরও পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে ইমেজ বিল্ডিংয়ের আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন মোদি, বিরোধীদের একাংশের অভিযোগ এমনই।

    এই পরিস্থিতিতে দেশের প্রধানমন্ত্রী কী বার্তা দেন, সেটাই এখন দেখার। যদিও লকডাউনের মতো যে এই মুহূর্তে আর প্রয়োজন নেই, তা করোনার দৈনিক পরিসংখ্যানেই স্পষ্ট। দেশে করোনা পরিস্থিতির ভয়াবহতা গত কয়েকদিনে কিছুটা হলেও কমেছে ৷ ভারতে দৈনিক কোভিড সংক্রমণ নেমে এসেছে ১ লক্ষের কাছাকাছি ৷ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬৩৬ জন ৷ মৃত্যু হয়েছে ২৪২৭ জনের ৷ পাশাপাশি সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১,৭৪,৩৯৯ জন ৷
    Published by:Suman Biswas
    First published: