বেতন বৈষম্যের অভিযোগে বিক্ষোভ প্রাথমিক শিক্ষকদের, শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকেও মিলল না সমাধান

Bangla Editor | News18 Bangla
Updated:Nov 07, 2019 03:06 PM IST
বেতন বৈষম্যের অভিযোগে বিক্ষোভ প্রাথমিক শিক্ষকদের, শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকেও মিলল না সমাধান
Bangla Editor | News18 Bangla
Updated:Nov 07, 2019 03:06 PM IST

#কলকাতা: শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকেও মিলল না সমাধান। বেতন বৈষম্যের অভিযোগে রাস্তা আটকে বিক্ষোভ দেখালেন প্রাথমিক শিক্ষকরা। তাঁদের অবস্থান বিক্ষোভে আজ প্রায় চার ঘণ্টা অবরুদ্ধ ছিল বাঘাযতীন মোড়। পরে অবস্থান-বিক্ষোভ সরলেও, আন্দোলনে অনড় উস্তি ইউনাইটেড প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশন। লাগাতার আন্দোলন-অনশনের পর, জুলাইয়ে প্রাথমিক শিক্ষকদের বেতন বাড়ানোর নির্দেশিকা জারি করেছিল স্কুলশিক্ষা দফতর। কিন্তু সরকারের কথা ও কাজে বিস্তর ফারাক রয়েছে বলে অভিযোগ ওঠে। প্রাথমিক শিক্ষক সংগঠনগুলির অভিযোগ,

বেতন বৈষম্যের অভিযোগে, বুধবার আন্দোলনে নামে উস্তি ইউনাইটেড প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশন’। সকালে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে শুরু হয় মিছিল। গন্তব্য ছিল নাকতলায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি। বাঘাযতীন মোড়ে পুলিশ মিছিল আটকালে, সেখানেই বসে পড়েন আন্দোলনকারী প্রাথমিক শিক্ষকরা। যার জেরে যাদবপুর-গড়িয়ার মধ্যে যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে যায়। পরে শিক্ষামন্ত্রীর ডাকে তাঁর বাড়িতে বৈঠকও করেন আন্দোলনকারীদের প্রতিনিধিরা। কিন্তু তাতেও মেলেনি সমাধানসূত্র।

পুলিশের চাপে শেষপর্যন্ত সন্ধে সাড়ে ছ’টা নাগাদ অবস্থান-বিক্ষোভ সরান প্রাথমিক শিক্ষকরা। বাঘাযতীন মোড় থেকে সরে পাশের একটি পার্কে গিয়ে অবস্থান শুরু করেন তাঁরা। তবে আন্দোলনের রাস্তা থেকে এখনই সরতে নারাজ প্রাথমিক শিক্ষকরা। শিক্ষকরা আন্দোলনের কথা বললেও, সমাধানের খোঁজে আলোচনাতেই জোর দিচ্ছে রাজ্য সরকার।

First published: 03:03:10 PM Nov 07, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर