কালীপুজোর সময় আরও বাড়তে পারে আলুর দাম

কালীপুজোর সময় আরও বাড়তে পারে আলুর দাম

পুজোর আগে জ্যোতি আলুর দাম ছিল কুইন্টাল প্রতি 1000/- টাকা। বর্তমানে আজকের দাম 1250/- থেকে 1300/- থেকে 1400/- টাকা।

  • Share this:

#কলকাতা: ভীন রাজ্যে আলু রপ্তানির কারনে পুজোর পর থেকে রাজ্যে আলুর দাম উর্দ্ধমুখী। সামনে কালীপুজোর সময় আরও দাম বৃদ্ধির সম্ভাবনা বলে মনে করছেন আলু ব্যাবসায়ীরা। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে কুইন্টাল প্রতি আলুর দাম 50/- টাকা থেকে 70/- টাকা।

পুজোর আগে জ্যোতি আলুর দাম ছিল কুইন্টাল প্রতি 1000/- টাকা। বর্তমানে আজকের দাম 1250/- থেকে 1300/- থেকে 1400/- টাকা। ফলে খোলাবাজারে কেজি প্রতি জ্যোতি আলুর দাম 16/- থেকে 18/- টাকা। আর চন্দ্রমুখী আলুর দাম কেজি প্রতি 20/- টাকা।

হুগলি জেলা আলু ব্যাবসায়ী সমিতির সভাপতি সুকুমার সামন্ত জানিয়েছেন, বিহার ও উত্তরপ্রদেশে বন্যা পরিস্থিতির কারনে সেখানে আলু চাষে ক্ষতি হয়েছে ৷ এর জেরে ভীন রাজ্য যেমন বিহার, ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশ ও ওড়িশাতে প্রচুর পরিমাণে আলু রপ্তানি হচ্ছে। তাই হঠাৎ করে আলুর দাম বৃদ্ধি পেয়েছে।

রতনপুর আলু ব্যাবসায়ী সমিতির যুগ্ম-সম্পাদক প্রহ্লাদ মন্ডল জানিয়েছেন, যেভাবে প্রতিদিন আলুর দাম উর্দ্ধমুখী তাতে আগামী দিনে আরও আলুর দাম বাড়ার আশঙ্কা রয়েছে। বাজারের খুচরো ব্যাবসায়ী থেকে ক্রেতা সকলেই সমস্যায় পড়েছে। আলু দাম নিয়ন্ত্রণের জন্য মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবি তুলেছে ক্রেতারা।

First published: October 18, 2019, 11:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर