দাম বেড়েই চলেছে আলুর, রবিবার আরও বাড়তে পারে দাম

দাম বেড়েই চলেছে আলুর, রবিবার আরও বাড়তে পারে দাম
Representational Image

কিলো প্রতি আলু বৃহস্পতিবারও মিলত ২০ টাকা, এখন সেই জ্যোতি আলুর দাম ২৫ টাকা। দাম বেড়েছে চন্দ্রমুখী আলুরও।

  • Share this:

Susovan Bhattacharjee

#কলকাতা: পেঁয়াজের দাম কমতে না কমতেই এবার আলুর দাম বৃদ্ধির আশঙ্কা। কিলো প্রতি আলু বৃহস্পতিবারও মিলত ২০ টাকা, এখন সেই জ্যোতি আলুর দাম ২৫ টাকা। দাম বেড়েছে চন্দ্রমুখী আলুরও। বৃহস্পতিবার কিলো প্রতি মিলত ৫০০ টাকা, এখন তার দাম বেড়ে হয়েছে ৩২ টাকা। শুধু আলু নয়, বাজারের এখনও সেঞ্চুরিতে পেঁয়াজ না থাকলেও বিক্রি হচ্ছে ৯০ টাকা প্রতি কেজি।

ফুলকপি বিক্রি হচ্ছে ২৫ টাকা, কিছু দিন আগেই ছিল ২০ টাকা। বাঁধাকপি ২০ টাকা, শিম ৩০ টাকা, পালং শাক বিক্রি হচ্ছে ২০ টাকা, কাঁচা লঙ্কা ১০০ টাকা, বেগুন ৪০ টাকা, উচ্ছে ৫০ টাকা।

সব জিনিসের দাম বৃদ্ধিতে অনেকটাই চরম সমস্যা সম্মুখীন আমজনতা।শনিবার বাজার যে দামে বিক্রি হয়েছে শীতকালীন সবজি-সহ আলুর দাম বৃদ্ধিতে কপালে ভাঁজ মধ্যবিত্তের। শনিবার যে দাম, রবিবার আরও বাড়তে পারে জানাচ্ছেন পাইকারি বাজারের বিক্রেতা। ৫০ কিলো বস্তা জ্যোতি আলুর দাম ১৩০০ টাকা, চন্দ্রমুখীর দাম ১৪০০ টাকা। এদিনের রোজ যে চার থেকে পাঁচটি গাড়ি আসে তার একটিরও দেখা নেই শনিবার।

হুগলি, বর্ধমান থেকে যে পরিমাণ আলু আসে তার একটুও দেখা নেই। বর্তমানে কোলে মার্কেটে যা আলুর আমদানি সবটাই বাঁকুড়ার, যা চাহিদার তুলনায় পর্যাপ্ত জোগান নয়। এই সময়ে আলুর দাম বৃদ্ধির অন্যতম কারন বলে মনে করা হচ্ছে অকাল বৃষ্টি। এই বৃষ্টিতে মাঠে নতুন আলু পচনের মুখে। পুরনো আলুর মজুত কম, তাই দাম বাড়বে। রবিবার ছুটির দিনে অনেকটাই প্রভাব পড়বে খুচরো বাজারে।

First published: 11:26:31 PM Jan 04, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर