Home /News /kolkata /
Firhad Hakim: পেনশন-পোস্টার বিতর্ক উড়িয়ে ফিরহাদ বললেন, সবাই পাবেন, কোনও চিন্তা নেই

Firhad Hakim: পেনশন-পোস্টার বিতর্ক উড়িয়ে ফিরহাদ বললেন, সবাই পাবেন, কোনও চিন্তা নেই

টাউন হলে ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র

টাউন হলে ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র

Firhad Hakim: শুক্রবার টাউন হলে প্রশ্নের উত্তর দিতে গিয়ে ফিরহাদ হাকিম বললেন, পেনশন যাঁরা পাওয়ার তাঁরা পাচ্ছেন। যাঁদের প্রসেসে আছে, তাঁদের একটু ডিলে হচ্ছে।

  • Share this:

    #কলকাতা: কলকাতার পেনশন নিয়ে ভাইরাল হওয়া পোস্টার বিতর্ক উড়িয়ে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim) ঘোষণা করলেন, পুরসভার কর্মীদের পেনশন পেতে কোনও সমস্যা হবে না। সকলেই পাবেন সময় মতো। পাশাপাশি, কারা এই পেনশন না পাওয়ার পোস্টার দিয়েছে, সেটা খুঁজে বার করতে তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। বলেছেন, কোনওভাবেই বেতন বা পেনশনের মতো বিষয় বন্ধ হবে না।

    শুক্রবার টাউন হলে প্রশ্নের উত্তর দিতে গিয়ে ফিরহাদ হাকিম (Firhad Hakim) বললেন, "পেনশন যাঁরা পাওয়ার তাঁরা পাচ্ছেন। যাঁদের প্রসেসে আছে, তাঁদের একটু ডিলে হচ্ছে। যাঁরা ওই পোস্টার দিয়েছেন, তাঁরা অন্যায় করেছেন। আমি কমিশনারকে ইতিমধ্যে বলেছি। তদন্ত করা হচ্ছে, কে নোটিসটা টাঙিয়েছে। আমাদের একটা ক্রাইসিস আছে। আগে মিটিংয়েও বলেছি, এখনও বলছি। এক হাজার কোটি টাকার ক্রাইসিস রয়েছে। কিন্তু তার মানে এই নয় যে পেনশন বন্ধ করে দেওয়া হবে।"

    আরও পড়ুন: বিধানসভায় শেষ মুকুল রায়ের বিধায়ক পদের শুনানি, এবার যা হতে চলেছে...

    তার পর কয়েকটি অন্য বিষয় নিয়ে আলোচনা হলেও ফের ওঠে পেনশনের প্রসঙ্গ। সেই সময় কলকাতার মেয়র (Firhad Hakim) বলেন, "আমাদের ১ হাজার কোটি টাকার দেনা হয়ে রয়েছে। তবে আমরা পুরো বিষয়টির জন্য ফিনান্সিয়াল ডিসিপ্লিন আনছি। অপ্রয়োজনীও খরচ কমানোর চেষ্টা করা হচ্ছে। গাড়ির খরচ, ওভার টাইম কমানোর চেষ্টা করছি। কর ব্যবস্থা সহজ করা হয়েছে। যাতে সাধারণ মানুষ বেশি করে, সহজে কর জমা করতে পারেন। কোনও চিন্তা নেই, এমন কোনও নোটিস পুরসভার থেকে দেওয়া হয়নি। এমন কোনও নোটিসের অনুমোদনও দেননি মিউনিসিপ্যাল কমিশনার। কে নোটিস টাঙিয়েছে, তাঁকে খুঁজে পাওয়া গেলে অনুমতি না নিয়ে নোটিস লাগানোর যে অপরাধ, সেই অনুসারে অ্যাকশন নেওয়া হবে।"

    আরও পড়ুন: নতুন নীতিশাস্ত্র তৈরি করার আপনি কে? দলীয় মুখপত্রে প্রশ্ন তুলল তৃণমূল কংগ্রেস

    উল্লেখ্য, সম্প্রতি ভাইরাল হয় কলকাতা পুরসভার একটি নোটিস। সেটিতে দাবি করা হয়েছিল, পুরসভার কোষাগারে ঘাটতি রয়েছে। সে কারণে বন্ধ করে দেওয়া হবে পেনশন দেওয়া। তা নিয়ে বিরোধিতা শুরু করে বিজেপি-সহ সব বিরোধী দলই। সেই বিষয়টি উড়িয়ে দিলেন ফিরহাদ।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Firhad Hakim

    পরবর্তী খবর