• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • POSSIBILITIES OF RAIN IN SARASWATI PUJA IN ALL OVER BENGAL SR

এক রাতে তাপমাত্রা কমল ৩ ডিগ্রি, ফের বৃষ্টিতে ভাসতে পারে সরস্বতী পুজো

রবিবার প্রজাতন্ত্র দিবসের দিন কলকাতাসহ রাজ্যে জাঁকিয়ে শীতের পরিবেশ।শুধুমাত্র দার্জিলিঙে বিক্ষিপ্ত হালকা বৃষ্টির পূর্বাভাস।

রবিবার প্রজাতন্ত্র দিবসের দিন কলকাতাসহ রাজ্যে জাঁকিয়ে শীতের পরিবেশ।শুধুমাত্র দার্জিলিঙে বিক্ষিপ্ত হালকা বৃষ্টির পূর্বাভাস।

  • Share this:

BISWAJIT SAHA

#কলকাতা: এক রাতে পারদ নামল তিন ডিগ্রি। উত্তুরে হাওয়া ও তাপমাত্রা কমে যাওয়ায় জমিয়ে শীত বাংলায়। রবিবার প্রজাতন্ত্র দিবসের দিন কলকাতা সহ রাজ্যজুড়ে একই রকম আবহাওয়া। জমিয়ে শীতেই প্রজাতন্ত্র দিবস উদযাপন। দার্জিলিংয়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রজাতন্ত্র দিবসে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি কুয়াশাও হতে পারে বেশ কিছু জেলায়। পরে অবশ্য পরিষ্কার আকাশ থাকবে। সোমবার থেকে সামান্য বাড়বে তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে সোমবার উত্তর পশ্চিম ভারতে। এর প্রভাবে ফের আবহাওয়ার পরিবর্তন হবে। মঙ্গল থেকে বৃহস্পতিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে গোটা রাজ্যে। বুধ-বৃহস্পতি সরস্বতী পুজোর দিন বৃষ্টির প্রবল সম্ভাবনা কলকাতা সহ গোটা রাজ্যেই । আকাশ পরিষ্কার আর উত্তুরে হাওয়াতে কলকাতার পারদ নেমেছে তিন ডিগ্রি। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে নিচে। এক ধাক্কায় অনেকটাই নেমেছে রাতের তাপমাত্রাও । আলিপুর সূত্রে খবর, আজকের সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় ১২ ডিগ্রি  সেলসিয়াস।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম । গতকাল সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.১ ডিগ্রি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৩ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৩৫থেকে ৯৩ শতাংশ। বৃষ্টি হয়নি। পশ্চিমবঙ্গ, সিকিম, বিহার, অসম, মেঘালয়ে আগামী ৪৮ ঘন্টা সকালের দিকে কুয়াশা থাকবে। পরে পরিষ্কার আকাশ হবে। ঘন কুয়াশা পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশে। রবিবার রাত ও সোমবার সকালে অতি ঘন কুয়াশার সর্তকতা রয়েছে এই রাজ্যগুলিতে । উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে আগামী ২৪ ঘণ্টায় শীতল হাওয়া বইবে। সোমবার অতি সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা ডুকছে জম্মু-কাশ্মীরে। তার জেরে আবহাওয়ার পরিবর্তন হবে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার এর মধ্যে জম্মু কাশ্মীর হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে ব্যাপক তুষারপাতের সম্ভাবনা। মঙ্গলবার থেকেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি কোথাও কোথাও শিলাবৃষ্টি শুরু উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। রাজস্থান, পঞ্জাব, হরিয়ানা, চন্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে শিলা বৃষ্টি হতে পারে বুধ ও বৃহস্পতিবার। বৃষ্টি হবে বিহারসহ পশ্চিমবাংলাতে ও।

Published by:Simli Raha
First published: