corona virus btn
corona virus btn
Loading

পুলকার সচেতনতায় শহরে পোস্টার, ঋষভের বাড়িতে ফোন করে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

পুলকার সচেতনতায় শহরে পোস্টার, ঋষভের বাড়িতে ফোন করে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

'চালাব যখন গাড়ি, মোবাইলের সঙ্গে আড়ি'

  • Share this:

#কলকাতা: ঋষভের বাড়িতে ফোন করে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী। পুলকার সচেতনতা বাড়াতে শহরে পড়ল পোস্টার।

'চালাব যখন গাড়ি, মোবাইলের সঙ্গে আড়ি',  এমনই বার্তা দিয়ে পোস্টার পড়ল শহরে। পোলবা পুলকার দুর্ঘটনার পর থেকে হঠাৎই ছন্দপতন হয়েছে শ্রীরামপুরের । বোবা চোখের কান্নায় ঋষভের চেনা জায়গা অচেনা ঠেকছে সকলের কাছে। সত্যি মন ভাল নেই ৭ নং ওয়ার্ডের বাসিন্দাদের। একটা দুর্ঘটনা অসংখ্য প্রশ্ন নিয়ে আয়নার সামনে দাঁড় করিয়ে দিয়েছে সমাজকে।  পোলবা পুলকার দুর্ঘটনায় মৃত্যুর ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই মুখ্যমন্ত্রীর উদ্বেগও ধরা পড়ল। সোমবার পোলবা পুলকার দুর্ঘটনায় মৃত স্কুলছাত্র ঋষভের বাবাকে ফোন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন দুপুর ১টা ১৫ নাগাদ ফোন করেন তিনি । ফোনে গভীর সমবেদনা জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী। ঋষভদের পরিবার সম্পর্কে বিশদে খোঁজ-খবর নেন মুখ্যমন্ত্রী। পরিবারের এই অসময়ে তাঁদের পাশে থাকার আশ্বাসও দিয়েছেন তিনি।  হতভাগ্য বাবা সন্তোষ সিং বলেন, "মুখ্যমন্ত্রী জানালেন সরকার সবরকম চেষ্টা করেছে ঋষভকে ফিরিয়ে আনার জন্য। তবে সব উদ্যোগ ব্যর্থ হয়েছে।" ঋষভকে স্কুলে নিয়ে যাওয়ার জন্য যে পুলকার সংস্থার সঙ্গে চুক্তি হয়েছিল, তাদের বিরুদ্ধে আইন মোতাবেক পদক্ষেপের কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সাংসদ আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে পুলকারের আইন ভাঙার খুঁটিনাটি দেখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী বলে সূত্রের খবর।

ঋষভের পুলকার দুর্ঘটনার বিষয়টি সোমবার উঠে আসে পরিবহন দফতরের সাপ্তাহিক পর্যালোচনা বৈঠকে। পুলকার নিয়ে সুপ্রিম কোর্টের বেঁধে দেওয়া গাইডলাইন অক্ষরে অক্ষরে মেনে চলার ওপর জোর দিচ্ছে পরিবহন দফতর। খুব শীঘ্রই সমাজের সার্বিক সচেতনতা বৃদ্ধিতে পদক্ষেপ নেওয়া হতে পারে বলে পরিবহন দফতর সূত্রে খবর। আপাতত রাজ্যে পুলকার বিরোধী অভিযান চলবে। পুলকার সচেতনতা বৃদ্ধিতে শহরে পোস্টার পরে এদিন। ম্যান্ডেভিলা গার্ডেন এলাকায় পোস্টারে বার্তা দেওয়া হয়েছে মোবাইল কানে পুলকার কোনোভাবেই না চালানোর ওপর। পুলকার মালিকদের সংগঠনও চাইছে ঋষভের মত ঘটনার পুনরাবৃত্তি আটকাতে। তাই তাঁদের তরফে  পোস্টার ছাপানো হয়েছে।

ARNAB HAZRA

Published by: Rukmini Mazumder
First published: February 24, 2020, 11:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर