পূর্ব মেদিনীপুরে তৃণমূলের সংগঠনের কী অবস্থা? জানতে বৈঠক ডাকলেন প্রশান্ত কিশোর

পূর্ব মেদিনীপুরে তৃণমূলের সংগঠনের কী অবস্থা? জানতে বৈঠক ডাকলেন প্রশান্ত কিশোর
প্রশান্ত কিশোর

নন্দীগ্রাম আন্দোলনের জেলা পূর্ব মেদিনীপুরে বিগত ভোটগুলিতে উল্লেখযোগ্য ভাবে বেড়েছে বিজেপি-র ভোট। এমনকী ২০১৯-এর লোকসভা নির্বাচনেও এই জেলায় বিজেপি-র বাড়বাড়ন্ত ধরা পড়েছে ভোটের ফলাফলে।

  • Share this:

সৌরভ গুহ

নন্দীগ্রাম আন্দোলনের জেলা ও অধিকারী পরিবারের খাস তালুকে তৃণমূলের সংগঠনের অবস্থা কেমন? তার হাল হকিকত জানতে এ বার পূর্ব মেদিনীপুর জেলাকে তলব করলেন রাজনৈতিক স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোর।

তৃণমূলের শক্ত ঘাঁটি পূর্ব মেদিনীপুর জেলায় সংগঠনের হাল হকিকত জানতেই তলব প্রশান্ত কিশোরের। নতুন বছরের দ্বিতীয় দিনে ডাকা বৈঠক শুরু হবে দুপুর আড়াইটে নাগাদ। বৈঠকে উপস্থিত থাকবেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

নন্দীগ্রাম আন্দোলনের জেলা পূর্ব মেদিনীপুরে বিগত ভোটগুলিতে উল্লেখযোগ্য ভাবে বেড়েছে বিজেপি-র ভোট। এমনকী ২০১৯-এর লোকসভা নির্বাচনেও এই জেলায় বিজেপি-র বাড়বাড়ন্ত ধরা পড়েছে ভোটের ফলাফলে। এহেন জেলায় 'দিদিকে বলো' অভিযানের অগ্রগতি কত দূর তা জানতেই এ বার প্রশান্ত কিশোরের এই বিশেষ তলব। মিটিংয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে ওই জেলার ২৫টি ব্লকের সভাপতিদের। থাকবেন জেলার ১৩ বিধায়ক ও ২ সাংসদ।

'দিদিকে বলো' অভিযান শুরু হওয়ার পর থেকেই কখনও তৃণমূলভবনে বা কখনও কালীঘাটের জয়হিন্দ ভবনে একের পর এক জেলা নিয়ে বসেছেন প্রশান্ত। নিবিড় জনসংযোগে কোন ব্লকে ঘাটতি আর কোন বিধায়ক এ কাজে আরও গতি আনা দরকার এই নিয়ে চুলচেরা ব্যাখ্যা এই বৈঠকগুলিতেই তুলে ধরেন প্রশান্ত কিশোর।

সামনেই রয়েছে রাজ্যজুড়ে পুরসভা ভোট। মেদিনীপুর জেলাতেও কাঁথি, তমলুক-সহ চারটি পুরসভা ভোট রয়েছে। সব মিলিয়ে 'দিদিকে বলো' অভিযানকে ঘিরে মানুষের কাছে যাওয়ার প্রক্রিয়া কতদূর তা জানাই এই সব মিটিংয়ের উদ্দেশ্য। আর এই নিবিড় জনসংযোগের উপর দাঁড়িয়ে তিন বিধানসভা উপনির্বাচনে ব্যাপক সাফল্য পেয়েছে রাজ্যের শাসক দল। এনআরসি সিএএ নিয়েও প্রচার তুঙ্গে তুলতে সংগঠনে জোর দিচ্ছে তৃণমূল কংগ্রেস৷

First published: 08:55:21 PM Jan 01, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर