Home /News /kolkata /
Mamata VS CBI: আগামিকাল সুপ্রিম কোর্টে সিবিআই, হাইকোর্টে রাজ্য

Mamata VS CBI: আগামিকাল সুপ্রিম কোর্টে সিবিআই, হাইকোর্টে রাজ্য

  • Share this:

    #কলকাতা: সিবিআইয়ের অতিসক্রিয়তার অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । অন্যদিকে কেন্দ্রের তরফ থেকে অভিযোগ পশ্চিমবঙ্গ আইন-শাসন ব্যবস্থা ভেঙে পড়েছে, সিবিআই অফিসারদের তাঁদের কাজে বাধা দেওয়া হয়েছে । নির্বাচনের আগে সিবিআইকে অপব্যবহার করছে কেন্দ্র, অভিযোগ মমতার ।স্বভাবতই, এই মুহূর্তে রাজনৈতিক মহলের কেন্দ্রবিন্দুতে রয়েছে মমতা বনাম সিবিআই সংঘাত ।

    রবিবার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাসভবনে আচমকাই হানা দিয়েছিল সিবিআই। সিবিআই পদক্ষেপের বিরুদ্ধে আর্জি জানিয়ে আজই হাইকোর্টে আপিল করেছেন রাজীব কুমার । কমিশনারের আবেদন গ্রহণ করেছে কলকাতা হাইকোর্ট৷পুলিশ কমিশনার হাইকোর্টে আবেদনে জানিয়েছেন, সিবিআই পদক্ষেপের স্থগিতাদেশ দেওয়া হোক৷ আগামিকাল অর্থাত্‍‌ মঙ্গলবার এই মামলার শুনানি হবে হাইকোর্টে৷।

    অন্যদিকে, রাজ্য সরকারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছে সিবিআই৷ লগ্নি সংস্থার তদন্তে তদন্তের জন্য পুলিশ কমিশনার রাজীব কুমারের সহযোগিতা চায় সিবিআই৷ শীর্ষ আদালতের কাছে রাজীব কুমারকে সহযোগিতার নির্দেশ দেওয়ার আবেদন জানাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা৷ কালই সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চে সিবিআই আবেদনের শুনানি শুনানি হবে । প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বে বেঞ্চ রায় দেবে ।এছাড়াও বেঞ্চে রয়েছেন বিচারপতি দীপক গুপ্তা ও সঞ্জীব খান্না ।

    রাজীব কুমার সম্পর্কে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর হুঁশিয়ারি, 'কলকাতা পুলিশ কমিশনার যদি তথ্যপ্রমাণ লোপাট করে থাকেন, তা হলে তার প্রমাণ পেশ করুন আদালতে৷ আমরা এমন ব্যবস্থ নেব ওঁর বিরুদ্ধে, অনুতপ্ত হবেন৷'

    First published:

    Tags: CBI verdict, Mamata Banerjee, Mamata vs CBI, Rajeev Kumar, মমতা বন্দ্যোপাধ্যায়

    পরবর্তী খবর