কলকাতা

?>
corona virus btn
corona virus btn
Loading

ব্যাঙ্কে বিপদ হলেই সরাসরি থানায় বাজবে অ্যালার্ম, নিরাপত্তা বাড়াতে নতুন ব্যবস্থা

ব্যাঙ্কে বিপদ হলেই সরাসরি থানায় বাজবে অ্যালার্ম, নিরাপত্তা বাড়াতে নতুন ব্যবস্থা
ব্যাঙ্ক পরিদর্শনে কলকাতা পুলিশ৷

সোমবার বেশ কিছু ব্যাঙ্ক পরিদর্শন করার পরে মঙ্গলবারও ব্যাঙ্কের সামগ্রিক ব্যবস্থা খতিয়ে দেখল পুলিশ।

  • Share this:

#কলকাতা: সোমবার নিউ মার্কেটের ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষের সামান্য অসর্তকতার মাশুল দিতে হতে পারে অনেকটাই। কলকাতা পুলিশের তরফে বারবার ব্যাঙ্কগুলিকে সজাগ থাকতে বলা হয়েছে। কিন্তু তার পরেও যেন ব্যাঙ্কগুলি একই ভুল করে চলেছে৷ একটু সচেতনতা ও নজরদারি রাখা ও স্থানীয় থানার সঙ্গে যোগাযোগ রেখে চলুক ব্যাঙ্ক। এই বার্তাই বার বার ব্যাঙ্কগুলিকে দেওয়া হয়েছে৷

নিউ মার্কেটের একটি ব্যাঙ্কে সোমবারই ভল্ট ভাঙার চেষ্টার ঘটনা সামনে আসে৷ যদিও ব্যাঙ্কে ঢুকেও ভল্ট ভাঙতে পারেনি দুষ্কৃতীরা৷ তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ব্যাঙ্কের পিছনের দরজা নড়বড়ে থাকার সুযোগ নিয়েই দুষ্কৃতীরা ব্যাঙ্কে ঢুকেছিল৷ এই ঘটনার পরে বিভিন্ন থানার তরফে ফের ব্যাঙ্কের শাখাগুলিতে পরিদর্শনের উপর জোর দিল কলকাতা পুলিশ।

মঙ্গলবার দুপুরে চারু মার্কেট থানার ওসি সহ বেশ কিছু অফিসার একটি ব্যাঙ্ক ঘুরে দেখলেন। সেই ব্যাঙ্কের ভল্ট মেশিনের নিরাপত্তা, সিসি ক্যামেরার যোগাযোগের ব্যবস্থা, মাইকিং সিস্টেম, অ্যালার্ম ব্যবস্থা সহ সবকিছুরই খোঁজ নিলেন পুলিশ অফিসাররা।

সোমবার বেশ কিছু ব্যাঙ্ক পরিদর্শন করার পরে মঙ্গলবারও ব্যাঙ্কের সামগ্রিক ব্যবস্থা খতিয়ে দেখল পুলিশ। এ দিন চারু মার্কেট থানার তরফে ব্যাঙ্ক কর্তৃপক্ষকে পরামর্শ দেওয়া হয় অপটিক্যাল ফাইবারের মাধ্যমে থানার সঙ্গে যোগাযোগ তৈরি করতে। এতদিন ব্যাঙ্কের কোনও বিপদ হলে অ্যালার্ম বাজত ব্যাঙ্কের সীমানার মধ্যেই। প্রয়োজন হলেই ব্যাঙ্কের তরফেই থানায় খবর দেওয়া হতো।

এবার অপটিক্যাল ফাইবারের মাধ্যমেই কোনও বিপদ হলে সরাসরি সেই অ্যালার্ম বেজে উঠবে থানায়।  এই পরামর্শ ব্যাঙ্ক কর্তৃপক্ষকে জানানো ছাড়াও প্রত্যেকটি বিষয়ে নিরাপত্তা সুনিশ্চিত করতে আবেদন করা হয় চারু মার্কেট থানার তরফে। SUSOBHAN BHATTACHARYA
Published by: Debamoy Ghosh
First published: June 30, 2020, 9:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर