এটিএম জালিয়াতির পর গ্রাহকদের কার্ডের পিন নম্বর বদলের নির্দেশ পুলিশের

এটিএম জালিয়াতির পর গ্রাহকদের কার্ডের পিন নম্বর বদলের নির্দেশ পুলিশের

যাদবপুর ব্যাঙ্ক জালিয়াতি তদন্তে সোমবার ব্যাঙ্কের সঙ্গে বৈঠক করে পুলিশ। এটিএম সিস্টেম রিভিউ করতে বলা হয়েছে।

  • Share this:

#কলকাতা: ফের এটিএম জালিয়াতির শিকার শহরের বাসিন্দারা। যাদবপুর এলাকার একের পর এক বাসিন্দার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে গায়েব হাজার হাজার টাকা। এখনও পর্যন্ত যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন পঁচিশজন গ্রাহক। পুলিশের প্রাথমিক অনুমান, অ্যান্টি স্কিমার ডিভাইস না বসানো এটিএমগুলিকেই টার্গেট করছে ফ্রডস্টাররা।

যাদবপুর ব্যাঙ্ক জালিয়াতি তদন্তে সোমবার ব্যাঙ্কের সঙ্গে বৈঠক করে পুলিশ। এটিএম সিস্টেম রিভিউ করতে বলা হয়েছে। প্রয়োজনে জয়েন্ট ইন্সপেকশন করতে বলা হয়েছে।নতুন করে কোথাও স্কিমিং ডিভাইস বসানো হয়নি।

যাদবপুর এলাকায় ২০১৯ এপ্রিল মাসে দুটি এটিএম কাউন্টার থেকে স্কিমার ডিভাইস মিলেছিল। পুলিশ মনে করছে, সেই সময় গ্রাহকদের তথ্য রোমানিয়ান বা ডার্ক ওয়েভ মারফত বিক্রি করে দেওয়া হয়েছে। সেই তথ্য কিনে নতুন করে টাকা তুলছে জালিয়াতরা।

ব্যাঙ্ককে বলা হয়েছে, গত বছর সেই দুটি এটিএম থেকে এপ্রিল মাসে যারা টাকা তুলেছিলেন তাদের পিন বদলাতে অনুরোধ করতে।

গত বছর যে ব্যাঙ্ক প্যাট্রোল টিম তৈরি করা হয়েছিল তাদের এদিন নতুন করে সক্রিয় হতে বলা হয়েছে।

Loading...

প্রতি মুহূর্তে টহল দিতে হবে। এটিএম পরীক্ষা করতে হবে।যাদবপুর থানায় এই জালিয়াতি সংক্রান্ত যত অভিযোগ হয়েছে সবগুলোর তদন্ত করবে গোয়েন্দা বিভাগ। গত বছর ধৃত রোমানিয়ান দের জেলে গিয়ে জেরা করার জন্য আদালতে আবেদন করা হবে ৷ এই ঘটনায় দিল্লি থেকে টাকা তোলা হয়েছে। সেখানে টিম পাঠানো হয়েছে। আগেরবার একজন রোমানিয়ান ধরা পড়েনি। সে এই ঘটনায় যুক্ত থাকতে পারে বলেও মনে করা হচ্ছে ৷

First published: 10:19:45 PM Dec 02, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर