Home /News /kolkata /
Kolkata Police: ডিজি-কে নিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা দেখলেন কমিশনার, ঘুরলেন শহরেও

Kolkata Police: ডিজি-কে নিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা দেখলেন কমিশনার, ঘুরলেন শহরেও

রাতের শহরের নিরাপত্তা খতিয়ে দেখলেন নগরপাল বিনীত গোয়েল৷

রাতের শহরের নিরাপত্তা খতিয়ে দেখলেন নগরপাল বিনীত গোয়েল৷

রাতভর শুধু নাকা চেকিং পয়েন্ট পরিদর্শন নয়, ডিজিকে নিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ি চত্বরও ঘুরলেন সিপি৷

  • Share this:

#কলকাতা: রাতের শহরে কোথায় কোথায় নিরাপত্তা আঁটোসাটো? রাতের নিরাপত্তার দায়িত্বে যারা তাদের কী বক্তব্য?  নাকা পয়েন্ট কোথায় কোথায়?  এই রকম একাধিক প্রশ্ন নিয়ে মঙ্গলবার রাতে শহরের বিভিন্ন জায়গায় ঘুরলেন কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

মঙ্গলবার রাত প্রায় এগারোটা নাগাদ লাউডন স্ট্রিটে পুলিশ কমিশনারের বাসভবন থেকে বেরিয়ে ঘুরে দেখেন শহরের বিভিন্ন নাকা চেকিং পয়েন্ট। শহরের বিভিন্ন জায়গায় মধ্যে মূলত গুরুত্বপূর্ণ নাকা চেকিং পয়েন্টে দাঁড়িয়ে রাতের নজরদারির দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের সঙ্গে মঙ্গলবার রাতে কথা বলেন কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

আরও পড়ুন: রাতে পাঁচিল টপকে মুখ্যমন্ত্রীর বাড়িতে যুবক, বড়সড় পদক্ষেপ এবার! অভিযুক্তেরও আজব দাবি

বাসভবন থেকে বেরিয়ে প্রথমে রেড রোড় ও ধর্মতলার সংযোগস্থলে পৌঁছন তিনি৷ সেখানে সংশ্লিষ্ট থানা ও ট্রাফিক গার্ডের অফিসার ইন চার্জ সহ রাতের  নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের থেকে সুরক্ষা সম্পর্কিত নানান তথ্য জানেন নগরপাল। এর পর একে একে ডরিনা ক্রসিং, মহাত্মা গান্ধি রোড় ক্রসিং,  বিডন স্ট্রিট ক্রসিং, শ্যামবাজার পাঁচ মাথার মোড়, রাজাবাজার ক্রসিং সহ একাধিক জায়গায় দাঁড়িয়ে রাতের নাকা চেকিংয়ে দায়িত্বে থাকা পুলিশ কর্মী ও থানার অফিসার ইন চার্জ, ট্রাফিক গার্ডের অফিসার ইন চার্জ, ডিভিশনাল ডেপুটি কমিশনারদের সঙ্গে কথা বলে বুঝে নেন রাতের নিরাপত্তার বিষয়টি।

আরও পড়ুন: নবান্নের নতুন নিয়ম, মোবাইল ব্যবহারে 'না'! নজরদারিতে জোর দিতে বড় পদক্ষেপ

শহরের নাকা চেকিং পয়েন্ট ছাড়াও মঙ্গলবার রাতে পুলিশ কমিশনার যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি চত্বর ও মহাকরণে। পুলিশ কমিশনার রাতে মুখ্যমন্ত্রী বাড়ি চত্বরের রাতের দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের কাছেও পৌঁছে যান মঙ্গলবার রাত প্রায় সাড়ে বারোটা নাগাদ।

এ পুলিশ কমিশনার ছাড়াও মুখ্যমন্ত্রীর বাড়ি চত্বরের নিরাপত্তা দেখেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। প্রায় কুড়ি মিনিট মুখ্যমন্ত্রীর বাড়ি চত্বরের নিরাপত্তা দেখে বেরিয়ে যান ডিজি ও সিপি। পুলিশ কমিশনার মহাকরণে গিয়েও রাতের নিরাপত্তা খতিয়ে দেখেন মঙ্গলবার।

প্রসঙ্গত উল্লেখ্য, কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে শনিবার রাতে এক যুবকের ঢুকে পড়ার ঘটনার তদন্তে কলকাতা পুলিশের তরফে সিট গঠন করা হয়েছে। ডিসি ডিডি স্পেশাল ও ডিসি এসটিএফের নেতৃত্বে আট সদস্যের একটি দল গঠন করে লালবাজার। মঙ্গলবার রাতে খোদ পুলিশ কমিশনারের টহল অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে প্রশাসনিক মহলের একাংশ।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Kolkata Police

পরবর্তী খবর