এনআরএসের ঘটনায় বয়ান রেকর্ডের আবেদন

এনআরএসের ঘটনায় বয়ান রেকর্ডের আবেদন

এনআরএসে এন্টালি থানার পুলিশ

  • Share this:

#কলকাতা: এবার এনআরএসে গিয়ে প্রত্যক্ষদর্শী জুনিয়র ডাক্তারদের বয়ান রেকর্ডের আবেদন জানালেন এন্টালি থানার তদন্তকারী অফিসাররা। পুলিশের দাবি, আগে প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ডের জন্য নোটিস দিলেও হাজির হননি তাঁরা। তাই হাসপাতালে গিেয়ই আবেদন জানানো হল। তদন্তে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন জুনিয়র ডাক্তাররা।

দশই জুন রোগী মৃত্যু ঘিরে রণক্ষেত্র হয়ে ওঠে এনআরএস। রোগী পরিজনদের মারে জখম হন জুনিয়র ডাক্তার পরিবহ মুখোপাধ্যায় ও যশ টেকওয়ানি। সিসিটিভি ফুটেজ দেখে ও ঘটনাস্থল থেকে বাজেয়াপ্ত আটটি বাইকের সূত্র ধরে কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ। তদন্তে কয়েক ধাপ এগিয়েছে পুলিশ। তবে, সেদিন ঠিক কী হয়েছিল, তা জানতে প্রত্যক্ষদর্শী জুনিয়র ডাক্তারদের বয়ান রেকর্ডও প্রয়োজন। পুলিশের দাবি, বয়ান রেকর্ডের জন্য বারবার বলা হলেও হাজির হননি প্রত্যক্ষদর্শী জুনিয়র ডাক্তাররা। মঙ্গলবার তাই এনআরএসে গিয়ে জুনিয়র ডাক্তারদের আবেদন জানালেন এন্টালি থানার তদন্তকারী অফিসাররা।

- এনআরএসে এন্টালি থানার পুলিশ

- প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ডের আবেদন

পুলিশ জানিয়েছে,'

- জুনিয়র ডাক্তারদের বয়ান রেকর্ডের জন্য মৌখিকভাবে আবেদন জানানো হয়

- ২ বার নোটিস িদয়েও সহযোগিতার আবেদন জানানো হয়

- তবে বয়ান রেকর্ডে কেউই হাজির হননি

এদিন, এনআরএসের অ্যাকাডেিমক বিল্ডিংয়ে গিয়ে জুনিয়র ডাক্তারদের এক প্রতিনিধিকে পুলিশ জানায়, তদন্তের স্বার্থে বয়ান রেকর্ড জরুরি। সেই প্রক্রিয়া শুরু না করতে পারলে তদন্তে অসুবিধা হচ্ছে। তদন্তে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন জুনিয়র ডাক্তাররাও।

সোমবারই জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ ওঠে। এনআরএসে রোগী পরিবারের হাতে আক্রান্ত যশ জানান, অসুস্থতার কারণেই এতদিন সামনে আসেননি। বয়ান রেকর্ডেও যেতে পারেননি। এখন তিনি এনআরএসে কাজে যোগ দিয়েছেন ৷

এনআরএসের হামলায় আরও কারা কারা জড়িত ছিল, প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে তা স্পষ্ট হতে পারে। তাই বয়ান রেকর্ড করে তদন্তে এগোতে চাইছে পুলিশ।

First published: July 31, 2019, 12:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर