• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • PM NARENDRA MODI OFFICE ANNOUNCED 2 LAKHS COMPENSATION FOR DEATH PEOPLE FAMILY IN WEST BENGAL FLOOD SB

Modi for West Bengal Flood: 'ম্যান মেড' বন্যার অভিযোগ, মমতার চিঠির পরই ক্ষতিপূরণ ঘোষণা মোদির!

বন্যায় ক্ষতিপূরণ ঘোষণা

Modi for West Bengal Flood: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের কয়েক ঘণ্টার মধ্যেই টুইট করে বাংলায় বন্যায় মৃতদের জন্য ২ লক্ষ ও আহতদের জন্য ৫০ হাজার টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  • Share this:

    #কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে বাংলার বন্যা পরিস্থিতির কারণ হিসেবে 'ম্যান মেড' বন্যার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী মোদিকে চিঠি লিখেও একই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। সেই অভিযোগের কয়েক ঘণ্টার মধ্যেই টুইট করে বাংলায় বন্যায় মৃতদের জন্য ২ লক্ষ ও আহতদের জন্য ৫০ হাজার টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী।

    প্রধানমন্ত্রীর দফতরের তরফ থেকে টুইটে লেখা হয়েছে, 'প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে পশ্চিমবঙ্গে বন্যার জেরে মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য হিসেবে ২ লক্ষ টাকা করে দেওয়া হবে এবং আহতদের প্রত্যেককে দেওয়া হবে ৫০ হাজার টাকা করে।' এদিন বন্যা পরিস্থিতি নিয়ে মোদিকে অভিযোগ জানানোর পর মোদিকে চিঠিও লেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ চিঠিতেও রাজ্যের বন্যা পরিস্থিতির জন্য ডিভিসি-কেই দায়ী করেন মুখ্যমন্ত্রী৷ চিঠিতে তিনি অভিযোগ করেন, ডিভিসি অতিরিক্ত জল ছাড়ায় এবং তাদের জলাধারগুলিতে ড্রেজিং না করার ফলেই প্রতি বছর ভুগতে হচ্ছে বাংলাকে৷

    এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে খোঁজ নিতে মুখ্যমন্ত্রীকে ফোন করেছিলেন। তখনই ডিভিসি-র বিষয়ে অভিযোগ করেন মমতা। তখনই মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে জানান, মুখ্যমন্ত্রী জানিয়েছেন, অতি বর্ষণ এবং বন্যায় রাজ্যে ১৬ জনের প্রাণহানি ছাড়াও লক্ষ লক্ষ মানুষ এবং কৃষক দুর্ভোগের মধ্যে পড়েছেন৷ বাড়ি, ঘর, চাষের জমি, রাস্তাঘাট, সেতু, বিদ্যুতের খুঁটি সহ অন্যান্য পরিকাঠামোরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে৷ সেই বিষয়গুলি চিঠিতেও লেখেন মুখ্যমন্ত্রী।

    রাজ্যের বন্যা পরিস্থিতি এড়াতে প্রধানমন্ত্রীর কাছে বেশ কয়েকটি প্রস্তাবও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ তার মধ্যে যেমন পাঞ্চেত এবং মাইথনের জলাধারগুলি থেকে পলি তোলার প্রস্তাব রয়েছে, সেরকমই ঝাড়খণ্ডের বালপাহাড়িতে ডিভিসি-র ষষ্ঠ বাঁধ তৈরি করারও প্রস্তাব দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। এরপরই সন্ধ্যায় বন্যায় মৃত ও আহতদের বিষয়ে ক্ষতিপূরণ ঘোষণা করে প্রধানমন্ত্রীর দফতর।
    Published by:Suman Biswas
    First published: