Modi Mamata Meeting: রাজ্যের জেলাশাসকদের সঙ্গে করোনা-বৈঠক, কাল মোদির মুখোমুখি মমতা

আগামিকাল জেলাশাসকদের সঙ্গে বৈঠক মোদির। থাকবেন মমতাও।

আগামিকালের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

  • Share this:

#কলকাতা: রাজ্যের করোনা পরিস্থিতি পর্যালোচনার জন্য ন'টি জেলার জেলাশাসক ও স্বাস্থ্য অধিকর্তার সঙ্গে বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার সকাল ১১ টায় এই ভার্চুয়াল বৈঠকে  হবে।  বৈঠকে  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে বৈঠকে ডাকা হয়নি জানিয়ে রাজ্য সরকার ক্ষোভ প্রকাশ করেছিল। পরে প্রধানমন্ত্রী দফতর থেকে নবান্নকে জানিয়ে দেওয়া হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও এই বৈঠকে ডাকা হচ্ছে।‌

রাজ্যে করোনা সংক্রমণ প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। মৃতের সংখ্যাও বাড়ছে পাল্লা দিয়ে। এই পরিস্থিতিতে অক্সিজেন প্লান্ট তৈরি, ভ্যাকসিনের পর্যাপ্ত যোগান-সহ নানা দাবিতে সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বারংবার তিনি  চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। এর পাশাপাশি বিভিন্ন রাজ্যের বিভিন্ন জায়গায় সেফ হোম এবং অস্থায়ী হাসপাতাল করা হয়েছে। রাজ্য সরকার নিজস্ব উদ্যোগে জনস্বাস্থ্য কারিগরি দফতরকে দিয়ে রাজ্যর ১০৫টি হাসপাতালে অক্সিজেন প্লান্ট তৈরি করছে। এই পরিস্থিতিতে আগামীকালের বৈঠকে এই বিষয়গুলিই তুলে ধরা হবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

এছাড়া মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, স্বরাষ্ট্র‌সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম  আগামিকালের এই বৈঠকে থাকবেন। নবান্ন সূত্রে খবর, করোনা সংক্রান্ত যে টাস্কফোর্স ছিল যার মাথায় ছিলেন ববি হাকিম। ববি হাকিম আপাতত নারদা মামলার কারণে সিবিআই হেফাজতে। অর্থাৎ করোনা মোকাবিলায় কাজ করা সম্ভব নয় তাঁর পক্ষে। সব দিক মাথায় রেখেই  এদিন সেই দায়িত্ব দেওয়া হলো মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে। প্রসঙ্গত আগামিকাল ববি হাকিম সহ রাজ্যের অন্য তিন হেভিওয়েট নেতামন্ত্রীর শুনানিও রয়েছে।

Published by:Arka Deb
First published: