Modi-Mamata Meeting: ২৮ শে মোদি-মমতা বৈঠক! সময় দিয়েছেন প্রধানমন্ত্রী, জানালেন মুখ্যমন্ত্রী

অভিষেক বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যে দিল্লিতে গিয়েছেন। এবার যাবেন মমতা।

অভিষেক বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যে দিল্লিতে গিয়েছেন। এবার যাবেন মমতা।

  • Share this:

#নয়াদিল্লি: দিল্লি সফরে গেলে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে চান। এমনটা আগেও জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৬ জুলাই দিল্লি যাবেন মুখ্যমন্ত্রী। রাজধানী সফরে এবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে এদিন জানিয়ে দিলেন মমতা। ৩০ জুলাই মুখ্যমন্ত্রীর কলকাতায় ফেরার কথা। তার আগে ২৮ জুলাই প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাত্ হবে। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রী সময় দেবেন বলেছেন। তিনদিনের সফরে দিল্লি যাব। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করব। অন্য কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গেও দেখা করব সম্ভব হলে।

অভিষেক বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যে দিল্লিতে গিয়েছেন। এবার যাবেন মমতা। রাজনৈতিক মহল বলছে, ২০২৪ লোকসভা নির্বাচনের আগে রুটম্যাপ ঠিক করতেই মমতা-অভিষেকের দিল্লি যাত্রা! ২৪-এর রণনীতি সাজাতে বিরোধী দলের নেতাদের সঙ্গে কথা বলবেন দুজনেই। অরবিন্দ কেজরিওয়াল, সোনিয়া গান্ধী, অখিলেশ যাদব, শরদ পাওয়ারের মতো নেতাদের সঙ্গে কয়েক দফায় আলোচনা হতে পারে মমতার। সেই আলোচনাতেই ২৪-এর রণনীতি নির্ধারণ হতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। আর সেই জন্যই ২৬শে মমতার দিল্লি যাত্রা প্রাসঙ্গিক বলে মনে করছেন অনেকেই।

বরাবরই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সবাইকে একজোট হয়ে লড়াই করার ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সাংবাদিক সম্মেলনেও পেগাসাস কেলেঙ্কারি নিয়ে কেন্দ্রের তুলোধনা করেন তিনি। বাংলায় ভ্যাকসিনের জোগান চাহিদার অনুপাতে অনেকটাই কম। ইচ্ছে করেই কেন্দ্র বাংলাকে ভ্যাকসিন থেকে বঞ্চিত করছে বলে আগেও জানিয়েছিলেন মমতা। তিনি দাবি করেছিলেন, বিজেপি শাসিত রাজ্যগুলিতে চাহিদার থেকে বেশি পরিমাণে ভ্যাকসিন পাঠাচ্ছে কেন্দ্র।

Published by:Suman Majumder
First published: