• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • PLEA IN CALCUTTA HIGH COURT FOR CBI PROBE IN FAKE VACCINATION DRIVE IN KOLKATA SB

Fake Vaccination Drive in Kolkata: ভ্যাকসিন কাণ্ডের শিকড় কোথায়, CBI তদন্তের দাবিতে হাইকোর্টে জনস্বার্থ মামলা!

এবার জনস্বার্থ মামলা

Fake Vaccination Drive in Kolkata: কসবার ভুয়ো ভ্যাক্সিনেশন সেন্টারের বিষয়টি সামনে আসতেই কোমর বেঁধে ময়দানে নেমেছে বিজেপি। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অভিযোগ করেছেন বাংলায় ভ্যাকসিন সিন্ডিকেট চলছে।

  • Share this:

    #কলকাতা: বিজেপি আগেই দাবি তুলেছিল, জাল ভ্যাকসিন কাণ্ডে সিবিআই তদন্তের। অবশেষে কলকাতা হাইকোর্টে দায়ের হল জনস্বার্থ মামলা। জানা গিয়েছে, আইনজীবী সন্দীপন দাস এই মামলাটি করেছেন। আগামী সপ্তাহে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে মামালটি শুনানির জন্য উঠতে পারে। তবে, মামলাটি বিজেপির তরফে করা হয়েছে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

    জনস্বার্থ মামলায় মূলত দুটি আবেদন করা হয়েছে। বর্তমানে যেহেতু কেন্দ্রীয় সরকার টিকা দিচ্ছে, তাই এক্ষেত্রে সিবিআই-কে দিয়ে তদন্তের আর্জি যেমন জানানো হয়েছে, অপরদিকে, জাল টিকাকরণ ঠেকাতে কলকাতা হাইকোর্টের তরফে একটি গাইডলাইন করে দেওয়ারও অনুরোধ জানানো হয়েছে।

    প্রসঙ্গত, কসবার ভুয়ো ভ্যাক্সিনেশন সেন্টারের বিষয়টি সামনে আসতেই কোমর বেঁধে ময়দানে নেমেছে বিজেপি। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অভিযোগ করেছেন বাংলায় ভ্যাকসিন সিন্ডিকেট চলছে। অপর বিজেপি নেতা সায়ন্তন বসুর দাবি, সিবিআই-কে দিয়ে তদন্ত করাতে হবে। এরই মধ্যে এদিন স্বাস্থ্যভবনে হাজির হন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দলের সাংসদ সুভাষ সরকার, বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়কে সহ আরও বেশ কয়েকজন বিধায়ককে নিয়ে শুভেন্দু স্বাস্থ্যকর্তাদের সঙ্গে দেখা করেন। সেখানেই তিনি অভিযোগ করেন, 'এটা বিরাট বড় ষড়যন্ত্র। বৃহৎ কোন এজেন্সিকে দিয়ে তদন্ত করাতে হবে। সিবিআই সাংবিধানিক সংস্থা। সিবিআই যোগ্য এই তদন্তের জন্য। জাল টিকা নিয়ে এখনও কেউ মারা যাননি। কিন্তু গেলে তখন বলা হত, মোদিজি যে ভ্যাকসিন পাঠিয়েছেন, তা থেকেই এমন হয়েছে। আমাদের মনে হয়, এটা বড় ষড়যন্ত্র। তাই তদন্ত করতেই হবে।' জাল ভ্যাকসিনের বিষয়টিকে পৃথিবীর সর্ববৃহৎ ভ্যাকসিন কেলেঙ্কারি বলে কটাক্ষ করেছেন তিনি।

    অপরদিকে, তৃণমূলকে তোপ দেগে ফেসবুকে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ লেখেন, 'এতদিন অন্যান্য বিষয়ে সিন্ডিকেট চলত, এখন ভ্যাকসিনের বিষয়ে সিন্ডিকেট চলছে। এখানে এসএসসি, টেট, সিভিক পুলিশের চাকরির জন্য পয়সা নেওয়া হয়। ভ্যাকসিন পড়ে থাকছে, দেওয়া হচ্ছে না, ইচ্ছাকৃতভাবে ক্রাইসিস তৈরি করা হচ্ছে। হাতবদল হয়ে চড়া দামে বিক্রি হচ্ছে ভ্যাকসিন। এরমধ্যে তৃণমূল নেতাদের হাত রয়েছে। ভুয়ো ভ্যাকসিনের ঘটনা পুরো সাজানো, তৃণমূলের লোক এর সঙ্গে যুক্ত রয়েছে।' অপরদিকে, বিজেপি নেতা সায়ন্তন বসু বলেন, 'যতদিন লকডাউন চলবে, ততদিন উপনির্বাচন হবে না, এটা মমতা বন্দ্যোপাধ্যায় জেনে রাখুন। আপনি আর মুখ্যমন্ত্রী থাকবেন না। আমাদের আটাকানো যাবে না। সামনের মাসেই এক লক্ষ মানুষ নিয়ে লালবাজার ঘেরাও করব। দেখি কত ক্ষমতা, আটকে দেখান।'

    Published by:Suman Biswas
    First published: