Home /News /kolkata /
Piglet missing from Kalyani court: শুকর ছানা ঘনাকে ফিরে পেতে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের আইনজীবীদের

Piglet missing from Kalyani court: শুকর ছানা ঘনাকে ফিরে পেতে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের আইনজীবীদের

Piglet missing from Kalyani court: কল্যাণী আদালত চত্বরেই শুকর ছানা ঘনার বেড়ে ওঠা। আইনজীবী ও বিচারকদের স্নেহে বেড়ে উঠছিল সে। বছর ৪ আগে হঠাৎ একবার ঘনা নিরুদ্দেশ হয়ে যায়।

  • Share this:

#কলকাতা: ঘনার ঘনঘটায় হাইকোর্ট পাড়া। রথযাত্রা দিনে কালো কোর্ট পরিহিতদের আলোচনায় দিনভর জুড়ে রইল ঘনা। 'ভানু গোয়েন্দা জহর এ্যাসিস্ট্যান্ট' ছবির কমলা হারানোর দৃশ্যপটের সঙ্গে মিলও খুঁজে পেলেন অনেকে। ঘনার খোঁজ পেতে চাইছেন সবাই। রহস্যময় ঘনার উধাও হওয়া অনেকের মনেই প্রশ্নের জন্ম দিয়েছে। ঘনা। ডাকনাম। অনেকের আদরের নাম। কল্যাণী আদালত চত্বরের ঘনা অতি পরিচিত নাম। শুকর ছানা ঘনা নিয়েই হল এবার হাইকোর্টে মামলা। শুকর ঘনার খোঁজে কলকাতা হাইকোর্টে পুলিশি নিষ্ক্রিয়তার মামলা। অভিযোগ সত্ত্বেও কল্যাণী থানার পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করছে না। সব প্রশ্নের উত্তর চেয়ে বিচারপতি শম্পা সরকারের এজলাসে  মামলা দায়ের। আগামী সপ্তাহে শুনানির সম্ভাবনা।

কল্যাণী আদালত চত্বরেই শুকর ছানা ঘনার বেড়ে ওঠা। আইনজীবী ও বিচারকদের স্নেহে বেড়ে উঠছিল সে। বছর ৪ আগে হঠাৎ একবার ঘনা নিরুদ্দেশ হয়ে যায়। তৎকালীন কল্যাণী আদালতের এসিজেএম পুলিশকে নির্দেশ দেন যেভাবেই হোক ঘনাকে ফেরত আনতে হবে। বিচারকের নির্দেশের পর নড়ে চড়ে বসে কল্যাণী থানা। বিচারকের নির্দেশকে বাস্তবায়িত করে সে বার ঘনাকে উদ্ধার করে কল্যাণী আদালতে ফিরিয়ে দেয় কল্যাণী থানার পুলিশ। তার পর থেকেই বিচারক ও আইনজীবীদের লালন-পালনে বেড়ে উঠছিল ঘনা।

আরও পড়ুন: স্বস্তি! হাইকোর্টের নির্দেশে নিজের বাড়ি ফিরলেন অসহায় দম্পতি

চলতি বছর ২৫ মার্চ ভোর ৫.৩০ থেকে ৫.৪০ নাগাদ একটি সাদা চার চাকা গাড়ি কল্যাণী আদালত চত্বরে ঢোকে। ওই গাড়ি থেকে ৪ জন নেমে ঘনাকে নিয়ে পালিয়ে যায়। ওই গাড়ি ও ঘটনার ভিডিও ফুটেজ ধরা পড়ে ক্যামেরায়। কল্যাণী থানায় অভিযোগ দায়ের করেন আইনজীবী অনুমিতা ভদ্র। তার পর থেকে এখনও ঘনার খোঁজ পায়নি কল্যাণী থানার পুলিশ।ঘনার দ্রুত খোঁজ চেয়ে, আইনজীবী অতসী চক্রবর্তী-সহ ৬ জন কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। আবেদনকারীর আইনজীবী শিবাজী কুমার দাসের আবেদনে আর্জি, ২৫ মার্চ অভিযোগ দায়ের করার পরেও পুলিশ নিষ্ক্রিয়। এখনও পর্যন্ত তারা ঘনাকে খুঁজে দিতে পারেনি। এবং পুলিশ কোনও ব্যবস্থা গ্রহণ করছে না। কল্যাণী আদালত চার দেওয়ালে ঘেরা।  সেখানে কি করে একটি গাড়ি প্রবেশ করল এবং সেখান থেকে বেরিয়ে গেল?

আরও পড়ুন: আহা! ঘরে বসেই মিলবে রথের ভোগ, চটজলদি জেনে নিন কীভাবে

ঘনার উধাও হওয়া পরোক্ষে কল্যাণী আদালতের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। আদালত উপযুক্ত নির্দেশিকা জারি করুক যাতে পুলিশ ওই অভিযোগের ভিত্তিতে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করে। রানাঘাট  পুলিশ জেলার পুলিশকে যথোপযুক্ত তদন্ত করুক, এমন আবেদনও রয়েছে মামলায়।আদরের শুকর ছানা, ঘনাকে ফিরে পেতে উদগ্রীব কল্যাণী আদালতের আইনজীবীরা।

ARNAB HAZRA

Published by:Teesta Barman
First published:

Tags: Kalyani, Kolkata High court

পরবর্তী খবর