• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি, স্থানান্তরিত করা হয়েছে ITU-তে

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি, স্থানান্তরিত করা হয়েছে ITU-তে

বর্ষীয়ান অভিনেতার রক্তচাপ অনিয়মিত, চলছে অক্সিজেন

বর্ষীয়ান অভিনেতার রক্তচাপ অনিয়মিত, চলছে অক্সিজেন

বর্ষীয়ান অভিনেতার রক্তচাপ অনিয়মিত, চলছে অক্সিজেন

  • Share this:

#কলকাতা: সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি, স্থানান্তরিত করা হয়েছে আইটিইউ'তে। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, বর্ষীয়ান অভিনেতার রক্তচাপ অনিয়মিত, চলছে অক্সিজেনও। শুক্রবার বিকেল থেকেই অবস্থার অবনতি হতে শুরু করেছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের।

করোনা সংক্রমিত হয়ে মঙ্গলবার থেকে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধিন ৮৫ বছর বয়সি প্রবীণ অভিনেতা। বয়সের পাশাপাশি ক্যান্সার-প্রেশার-সুগার-সিওপিডি-র মতো একাধিক কো-মর্বিডিটির কারণে তাঁকে নিয়ে চিন্তায় ছিলেন চিকিৎসকরাও। কিন্তু এদিন বিকেল পর্যন্ত সৌমিত্রর শারীরিক অবস্থা স্থিতিশীলই ছিল! গতকাল হাসপাতাল সূত্রে জানানো হয়, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। বুধবার সারা দিনে একবারও জ্বর আসেনি, বৃহস্পতিবারও শারীরিক অবস্থা ঠিকই ছিল।

আচমকাই শারীরিক অবস্থার অবনতি ঘটল সৌমিত্র চট্টোপাধ্যায়ের। গত দু'দিন তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল, খাওয়া-দাওয়া, ঘুম... সবকিছুই ছিল স্বাভাবিক। নতুন করে জ্বরও আসেনি। কাশি, গলাব্যথার মতো কোনও উপসর্গও ছিল না। শুক্রবার দুপুরের পর থেকেই তার শারীরিক অবস্থার  অবনতি হতে শুরু করে। সারা শরীর জুড়ে তীব্র অস্বস্তি অনুভব করতে থাকেন সৌমিত্র তাঁর  চিকিৎসার জন্য গঠিত ৪ চিকিৎসকের বিশেষ মেডিক্যাল বোর্ড আবারও পরীক্ষা করে অভিনেতাকে। দেখা যায় তাঁর রক্তচাপ অস্বাভাবিকভাবে ওঠানামা করছে, রক্তে অক্সিজেনের মাত্রা কিছুটা কমে যাওয়ায় তাঁকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়। কেবিন থেকে স্থানান্তরিত করা হয় আইটিইউতে । বেলভিউ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়কে আগামী ২৪ ঘণ্টা কড়া পর্যবেক্ষণে রাখা হবে। একই সঙ্গেচিকিৎসকরা জানিয়েছেন, ভয়ের কোনও কারণ নেই। বয়সের কারণে এরকম সমস্যা মাঝে মধ্যে হতেই পারে।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ে শরীর ভাল ছিল না। সোমবারই তাঁর করোনা পরীক্ষা করা হয়। মঙ্গলবার করোনা রিপোর্ট পজেটিভ আসায় বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয়।

AVIJIT CHANDA

Published by:Rukmini Mazumder
First published: