হোম /খবর /কলকাতা /
কলকাতায় পেট্রোল ১০১! আন্দোলন করলে দাম কমবে না: দিলীপ ঘোষ

Petrol Price in Kolkata| Dilip Ghosh| কলকাতায় পেট্রোল ১০১! আন্দোলন করলে দাম কমবে না: দিলীপ ঘোষ

তেলের দাম একশো পার। আন্দোলন সুরাহা হবে না বলছেন দিলীপ ঘোষ।

তেলের দাম একশো পার। আন্দোলন সুরাহা হবে না বলছেন দিলীপ ঘোষ।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Diip Ghosh) তৃণমূলের এই পরিকল্পনাকে কটাক্ষ করে স্পষ্ট বলছেন, পেট্রোপণ্যের দাম আন্দোলন করে কমানো যায় না।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: খাস কলকাতায় সেঞ্চুরি করেছে পেট্রোল (Petrol Price in Kolkata)। ১ লিটার কালো সোনা কিনতে হচ্ছে  ১০১ টাকা ১ পয়সা খরচ করে। তেলের দাম কমার কোনও সম্ভাবনাও নেই ,বলছে বানিজ্যমহল। এই পরিস্থিতিতে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিকে হাতিয়ার করেই সর্বাত্মক প্রতিবাদে নামছে তৃণমূল। আর বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Diip Ghosh) তৃণমূলের এই পরিকল্পনাকে কটাক্ষ করে স্পষ্ট বলছেন, পেট্রোপণ্যের দাম আন্দোলন করে কমানো যায় না।

দিলীপ ঘোষের ব্যখ্যা, ভারতীয় জনতা পার্টি রাস্তায় নেমে গিয়েছে। বিধানসভার মধ্যে আন্দোলন করছে, বাইরে আন্দোলন করছে। দেখাদেখি ওনারাও করতে চাইছেন। সিপিএমও কিছু করার চেষ্টা করছিল। আজ পর্যন্ত আন্দোলন করে পেট্রোপণ্যের দাম কমেনি।

দিলীপ ঘোষের যুক্তিতে এভাবে সমস্যার সুরাহা হবে না। সংবাদমাধ্যমকে তিনি বলেন, "দাম কমার সম্ভাবনা নেই। আন্তর্জাতিক বাজারে তেলের দামের স্থিতাবস্থা এলে তবেই দাম কমতে পারে। তারা যখন যেমন মনে করে দাম তেমন ভাবেই বাড়ায়।"

পেট্রপণ্যের দামবৃদ্ধিতে মধ্যবিত্তের পকেটে সরাসরি টান পড়ছে। এ ব্যাপারে রাজ্যের শাসকদল বৃহত্তর কেন্দ্রবিরোধী আন্দোলনের কথাও ভাবছে। ঠিক তখনই দিলীপ উবাচ  "এখানে ভ্যাকসিন নিয়ে কেলেঙ্কারি চলছে হিংসা চলছে সে ব্যাপারে তাদের মত জানতে চাই। কেন্দ্রীয় সরকার যে ট্যাক্স নেয় তার ৪৪% রাজ্যকে দেয়। এছাড়া এরা আলাদা করেও কর নেয়। কেন্দ্র সব মিলিয়ে ২০-২২ টাকা পাচ্ছে। ওরা তো প্রায় ৪০ টাকা পাচ্ছে। সেটা কমিয়ে দিলেই তো পেট্রোলের দাম কমে যায়।"

প্রসঙ্গত, তৃণমূল সুপ্রিমর নির্দেশে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ ও কাল রাজ্য জুড়ে পথে নামছে তৃণমূল।  রাজ্যের ২৯৪ আসনেই হবে প্রতিবাদ কর্মসূচি। পথে নামবেন বিধায়ক মন্ত্রীরাও। করোনাবিধি মেনেই চলবে প্রতিবাদ। শুধু পথেই নয়, আগামীদিনে লোকসভাতেও এই নিয়ে ঝড় তোলার প্রস্তুতি নিচ্ছে তৃণমূল।

দিলীপ ঘোষ এই প্রতিবাদ কর্মসূচিকেই বলছেন, তাদের দেখেই নাকি তৃণমূলও ছদ্ম আন্দোলনের পথ নিচ্ছেন। মধ্যবিত্ত জেরবার। নেতাদের লাগাতার তরজা চলছেই।

Published by:Arka Deb
First published:

Tags: Dilip Ghosh, Petrol price