corona virus btn
corona virus btn
Loading

নোট সংকট: চিকিৎসা না করিয়েই বাড়ি ফিরছে রোগী, কারোও আবার ট্রিপ বাতিল

নোট সংকট: চিকিৎসা না করিয়েই বাড়ি ফিরছে রোগী, কারোও আবার ট্রিপ বাতিল

নোট গেরোয় নাকাল গোটা দেশ। টাকার অভাবে কোথাও দেশ ছাড়লেন অসুস্থ ভিনদেশি। কেউ খিদের মুখে কিনতে পারলেন না খাবার। কারোর আবার বাতিল ট্রিপ

  • Share this:

#কলকাতা: নোট গেরোয় নাকাল গোটা দেশ। টাকার অভাবে কোথাও দেশ ছাড়লেন অসুস্থ ভিনদেশি। কেউ খিদের মুখে কিনতে পারলেন না খাবার। কারোর আবার বাতিল ট্রিপ ৷ তবে বিরল হলেও শহরের মানবিক মুখেরও দেখা মিলল। টাকা না নিয়েই রোগী দেখলেন এক চিকিৎসক।

ঘটনা ১ দেশ ভ্রমণে বেরিয়ে বিপাকে পড়েছেন দুই বাইক রাইডার। পকেটের টাকা শেষ ৷ সমস্ত ATM বন্ধ ৷ কাছে আর কোনও টাকা নেই । যার ফলে কেরলের দুই যুবক, দেবদাস ও ভিপিন বাইক ট্রিপে বেরিয়ে আটকে পড়েছেন ধূপগুড়িতে। বাইকে নেই তেল ৷ টাকা না থাকায় পেট্রোল পাম্প থেকে তেল কিনতে পারছেন না ৷ কিভাবে বাড়ি ফিরবেন জানা নেই ৷ না খেয়ে দু’জনে রাত কাটালেন খোলা আকাশের নিচে।

ঘটনা ২ বরুণ দে, বাংলাদেশের চট্টগ্রাম থেকে রাজ্যে চিকিৎসার জন্য এসেছিলেন ক্যানসার আক্রান্ত এই ব্যক্তি। নোট বিভ্রাটের মধ্যেও সাত দিন অপেক্ষা করেছিলেন তিনি। সমস্যা চরমে পৌঁছানোয় রবিবার ঠাকুরপুকুর হাসপাতালে কেমোথেরাপি শুরু হওয়ার আগেই দেশে ফিরে যেতে হল তাঁকে।

ঘটনা ৩ সমস্যার মধ্যে প্রাণহীন শহরের মানবিক মুখ দেখলেন বেলেঘাটার দম্পতি। উচ্চ রক্তচাপের সমস্যা নিয়ে গতকাল পরিবারিক চিকিৎসকের কাছে যান শিপ্রা দত্ত। খুচরো সমস্যা জেনেও রোগী দেখেন চিকিৎসক।

ঘটনা ৪ শিলিগুড়ি থেকে পরীক্ষা দিতে কলকাতায় এসে বেকায়দায় পড়েছেন এক ছাত্র। টাকার অভাবে খিদেটুকুও মেটাতে পারছেন না ৷ অগত্যা শহর ছেড়ে বাড়ি ফিরে যাচ্ছেন ডাক্তারি পড়ুযা।

পরিস্থিতি যত দ্রুত সম্ভব স্বাভাবিক করতে পদক্ষেপ নিচ্ছে কেন্দ্র ৷ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ অর্থমন্ত্রীও আশ্বাস দিয়েছেন আর কয়েক দিনের মধ্যেই স্বাভাবিক হয়ে যাবে নোট পরিস্থিতি ৷ নোট বাতিলের জেরে সপ্তাহের শুরুতেও দুর্ভোগ অব্যাহত। আগামীদিনের সুবিধার কথা ভেবে দিন কয়েকের সমস্যা মেনে নিচ্ছেন বেশিরভাগ আম আদমি।

First published: November 14, 2016, 12:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर