নেল আর্টেও বিশ্বকাপ জ্বর, নখেই ফুটে উঠছে পতাকা-বিশ্বকাপ

নেল আর্টেও বিশ্বকাপ জ্বর, নখেই ফুটে উঠছে পতাকা-বিশ্বকাপ
  • Share this:

#কলকাতা: নখ-দর্পণে বিশ্বযুদ্ধ। রানির মাঠে রাজার খেলা। আর কলকাতা সাজতে নতুন স্বাদে। সেই সাজে নতুন সংযোজন নেল আর্ট। নখের রাজ্যে পৃথিবী ক্রিকেটময়...। ক্রিকেটের বিশ্বযুদ্ধ জমে উঠেছে। চার-ছয়ের যুদ্ধে টেক্কা প্রতিপক্ষের। বিরাট-গেইলদের লড়াইয়ে একটু একটু করে পারদ চড়ছে। স্টার্ক-ফার্গুসনদের বলে আগুন ঝড়ছে। আর তাতে গা ভাসিয়েছে কলকাতা। নিত্য দিন শহরের ভিন্ন রং। দক্ষিণ কলকাতা লেক ভিউ রোড। সেখানে বিশ্বকাপকে ঘিরে চলছে নতুন ফ্যাশন। নেল আর্টে ফুটে উঠছে বিশ্বকাপ।

ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া - এক এক করে সব দেশের পতাকা ফুটে উঠছে। শুধু ফরমায়েশের অপেক্ষা। বলা ভাল, এখন নখের ডগায়ও বিশ্বকাপ।নেল আর্টের টানে সালোঁতে ভিড় নানা বয়সিদের। মাঠে এবং মাঠের বাইরে কঠিন প্রতিদ্বন্দ্বিতা থাকলেও নখে পাশাপাশি ভারত-পাকিস্তান।

নখের উপর কতদিন থাকবে এই শিল্প। কত খসবে পকেট থেকে। শিল্পীরা জানাচ্ছেন, নখের উপর এই কারিকুরি আপনি রাখতে পারবেন কমবেশি একমাস। আর প্রতি নখে খরচ পড়বে দেড়শো টাকা।

কে জিতবে বিশ্বকাপ ? চোদ্দই জুলাই লর্ডসের লর্ডস কে ? উত্তর থাক না আপাতত। কলকাতা এখন বিশ্বকাপের মৌতাতে। তাই ফ্যাশন স্টেটমেন্ট হলে, কাপ এখন নখ-দর্পণে।

First published: 01:08:34 PM Jun 10, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर