চিকিৎসকদের আন্দোলনে স্তব্ধ হাসপাতাল, দুর্ভোগে রোগী ও তাঁদের আত্মীয়রা

  • Share this:

    #কলকাতা: জুনিয়র ডাক্তার আর ইন্টার্নদের কর্মবিরতি। সিনিয়র ডাক্তারদের গণছনুটি। এনআরএসের ঘটনায় চিকিৎসকদের আন্দোলনের জোড়া ফলায় স্তব্ধ রাজ্যের সরকারি স্বাস্থ্য পরিষেবা। তার মাসুল গুণলেন রোগী ও তাঁদের পরিবার। চিকিৎসা না পেয়ে একাধিক জায়গায় পথ অবরোধও করেন তাঁরা। এনআরএসের ঘটনার জেরে চিকিৎসকদের আন্দোলনে স্তব্ধ স্বাস্থ্য পরিষেবা। আউটডোর বন্ধ। রাতভর অপেক্ষার পর পরিষেবা না পেয়ে এসএসকেএমের আউটপোস্টের সামনে প্রথমে ক্ষোভে ফেটে পড়েন রোগীর আত্মীয়রা। কিছুক্ষণ পর সকাল ৯টা নাগাদ এসএসকেএমের কাছে রবীন্দ্রসদনের সামনের রাস্তা অবরোধ শুরু করেন তাঁরা। রাস্তায় শুয়ে পড়ে চলে বিক্ষোভ।

    মিনিট কুড়ি চলার পর অবরোধ তুলে দেয় পুলিশ। স্তব্ধ এনআরএস। রোগী নিয়ে এসে দুর্ভোগে পরিবার। হাসপাতালে ভরতি থাকা রোগীদের আত্মীয়দেরও হয়রানির মুখে পড়তে হয়। বন্ধ আউটডোর। এনআরএসের সামনে রাস্তায় অবরোধ শুরু করেন রোগীর আত্মীয়েরা। কিছুক্ষণের মধ্যে অবশ্য পুলিশি হস্তক্ষেপে অবরোধ উঠে যায়।

    ভোগান্তি ন্যাশনাল মেডিক্যালেও। রোগীদের হাসপাতালে নিয়ে এলেও চিকিৎসা কোথায়, কখন হবে, তা অনিশ্চিত। দুর্ভোগের ফলে ক্ষোভ বাড়তে থাকে। জুনিয়র ডাক্তারদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন রোগীর আত্মীয়রা ৷

    সকাল থেকে কলকাতা মেডিক্যাল কলেজেও একই চেহারা। গরমের মধ্যে দূর থেকে রোগী নিয়ে এসে হয়রানির শিকার অনেকেই। ফলে সমস্যায় পড়েন তাঁরা।

    অচলাবস্থা আরজিকর হাসপাতালেও। বন্ধ আউটডোর। জরুরি বিভাগেও মিলছে না চিকিৎসা। পরিষেবা না পেয়ে দুর্ভোগের মুখে পড়ে রোগী ও তাঁদের আত্মীয়রা।

    First published: