এনআরএসে মিলল না চিকিৎসা, ফিরে যেতে হল হৃদরোগে আক্রান্ত মরণাপন্ন রোগীকে

এনআরএসে মিলল না চিকিৎসা, ফিরে যেতে হল হৃদরোগে আক্রান্ত মরণাপন্ন রোগীকে
  • Share this:

#কলকাতা: সরকারি হাসপাতালে চিকিৎসকদের নজিরবিহীন প্রতিবাদ। এনআরএসে মিলল না চিকিৎসা ব্যবস্থা , ফিরে যেতে হল মরণাপন্ন রোগীকে। জানা গিয়েছে, এদিন সকালে হৃদরোগে আক্রান্ত বেলেঘাটার বাসিন্দা অঞ্জন বিশ্বাসকে এনআরএস হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু হাসপাতালে অচলাবস্থার জেরে ফিরে যেতে হয় অঞ্জনবাবুকে।

এনআরএসে কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা। বন্ধ আউটডোর তবে চালু হয়েছে জরুরি বিভাগ। বহিরাগত রুখতে গেটে কড়া নজরদারি জুনিয়র ডাক্তারদের। পরিচয়পত্র দেখেই তবে ভিতরে ঢোকায় ছাড় মিলছে। এসএসকেএমেও জারি অচলাবস্থা। আউটডোর বন্ধে আজও দুর্ভোগে রোগীরা। চালু রয়েছে জরুরি বিভাগ, তবে জুনিয়র ডাক্তারদের দেখা নেই। ইনডোর বিভাগ সামলাচ্ছেন সিনিয়ররা।

চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে, সোমবার এনআরএসে, রোগীর পরিবার ও জুনিয়র ডাক্তারদের মধ্যে সংঘর্ষ বাধে। জুনিয়র ডাক্তারদের নিগ্রহের প্রতিবাদে কর্মবিরতি শুরু করেন চিকিৎসকরা। যে হাসপাতালে প্রতিদিন হাজার হাজার রোগী যান, সেখানে মঙ্গলবার থেকে চিকিৎসা বন্ধ। এই অচলাবস্থা কাটাতে দফায় দফায় বৈঠক হয়েছে। কখনও নবান্নে, কখনও স্বাস্থ্যভবনে। রাজ্য সরকারের শীর্ষ স্তর থেকে একাধিকবার বার কর্মবিরতি প্রত্যাহারের আর্জি জানানো হয়েছে। কিন্তু, আন্দোলনরত ছাত্ররা নিজেদের অবস্থানে অনড়। এই পরিস্থিতিতে পদত্যাগ করলেন এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ শৈবাল কুমার মুখোপাধ্যায় এবং মেডিক্যাল সুপার কাম ভাইস প্রিন্সিপাল সৌরভ চট্টোপাধ্যায়। দুজনেরই পদত্যাগপত্রের বয়ান এক। সোমবার থেকে এই হাসপাতালে যে অচলাবস্থা চলছে তার সমাধানসূত্র বের করতে না পারায় দুঃখপ্রকাশ করে, বৃহস্পতিবার দু’জনে ইস্তফা দেন।

First published: 12:28:08 PM Jun 14, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर