corona virus btn
corona virus btn
Loading

ভর্তির লাইনে অপেক্ষা করতে করতে বিনা চিকিৎসায় মৃত্যু রোগীর

ভর্তির লাইনে অপেক্ষা করতে করতে বিনা চিকিৎসায় মৃত্যু রোগীর
নিজস্ব চিত্র

ভর্তির লাইনে অপেক্ষা করতে করতে বিনা চিকিৎসায় মৃত্যু রোগীর

  • Share this:

#কলকাতা: হাসপাতালের এমারজেন্সিতে লম্বা লাইন। অসহ্য পেটের যন্ত্রণায় মাটিতে পড়ে কাতরালেও চিকিৎসাটুকুও জুটল না। বেলেঘাটা আইডির এমাজেন্সিতে ভরতির লাইনেই মৃত্যু হল রোগীর। চিকিৎসা না করিয়েই জাগুলিয়ার বাসিন্দা মেকাইল মণ্ডলকে রেফার করে দেয় বারাসাত হাসপাতাল। আইডিতেও পৌঁছেও দীর্ঘ অপেক্ষা। বারবার অনুরোধ সত্ত্বেও মাটিতে ফেলে রাখা হয় রোগীকে। সেখানেই মারা যান মেকাইল।

জ্বর ও ডায়েরিয়া আক্রান্ত রোগীকে চিকিৎসা না করেই রেফার করে দিয়েছিল বারাসাত হাসপাতাল। অনেকটা দূরে বেলেঘাটা আইডিতে এসেও লাভ হল না। এমাজেন্সিতেও লম্বা লাইন। সেই লাইনেই মৃত্যু হল মেকাইল মণ্ডলের। ঘটনায় চিকিৎসকদের পাশাপাশি রেফার প্রবণতার দিকেও আঙুল উঠছে।

গত ৩-৪ দিন ধরেই জ্বর ও পেটের অসুখে ভুগছিলেন মেকাইল। বুধবার প্রথমে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র ও পরে বারাসাত হাসপাতালে নিয়ে আসা হয় তাঁকে। কিন্তু কোনও জায়গাতেই চিকিৎসা হয়নি। বেলেঘাটা আইডি'তে রেফার করা হয় মেকাইলকে। কলকাতায় আসার সময়ই মেকাইলের অবস্থার অবনতি হয়। বেলেঘাটা আইডিতে এমারজেন্সির সামনে পেটের যন্ত্রণায় মাটিতে লুটিয়ে পড়েন বছর পঁয়ত্রিশের মেকাইল। তখনও রোগীকে ভর্তির অনুরোধ উপেক্ষা করা হয় বলে অভিযোগ পরিবারের।

মৃত্যুতে উঠছে প্রশ্ন

-কাতরাতে থাকা রোগীকে দেখেও কেন চিকিৎসা শুরু করল না আইডির এমারজেন্সি বিভাগ? - কেনই বা চিকিৎসা না করেই তড়িঘড়ি মেকাইলকে রেফার করে দিল বারাসাত হাসপাতাল?

চিকিৎসায় গাফিলতির গুরুতর অভিযোগ সত্ত্বেও মন্তব্যে নারাজ বেলেঘাটা আইডি কর্তৃপক্ষ। রেফার প্রবণতায় লাগাম না পরানো গেলে এমন ঘটনার ঠেকানো অসম্ভব, মত চিকিৎসকদের।

First published: October 27, 2017, 7:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर