corona virus btn
corona virus btn
Loading

আমফানে বিধ্বস্ত সুন্দরবনের পাশে দাঁড়ালেন পাঠভবন স্কুলের প্রাক্তনীরা

আমফানে বিধ্বস্ত সুন্দরবনের পাশে দাঁড়ালেন পাঠভবন স্কুলের প্রাক্তনীরা

আমফানে বিধ্বস্ত সুন্দরবনের পাশে দাঁড়ালেন পাঠভবন স্কুলের প্রাক্তন পড়ুয়া, শিক্ষক, শিক্ষিকা

  • Share this:

#কলকাতা: বড় কঠিন, বড় রূঢ় বাস্তব পরিস্থিতি... মারণ ভাইরাস করোনার ত্রাসে বিধ্বস্ত গোটা দেশ-সহ বাংলা। দীর্ঘ লকডাউনে স্তব্ধ জনজীবন। অর্থনৈতিক পরিকাঠামোর পিঠ দেওয়ালে ঠেকেছে! মানুষ যখন একটু একটু করে ফের একবার লড়াই করার প্রস্তুতি নিচ্ছিল, ঠিক তখনই দুঃস্বপ্নের মত আছড়ে পড়ল ভয়াল ঘূর্ণিঝড় আমফান। লণ্ডভণ্ড হয়ে গেল গোটা বাংলা, ছাড়খার মানুষের জীবন-জীবিকা- ভিটে-মাটি-আশা-ভরসা ! রাজ্যের বিস্তীর্ণ এলাকা আজও জলের তলায়!

এই আশান্ত সময় শুধু সাক্ষী থাকার নয়, এ'সময় পাশে দাঁড়ানোর। সেই শিক্ষা থেকেই আমফান পরবর্তী সুন্দরবনের জন্য পাঠভবন (কলকাতা ও ডানকুনি) স্কুলের সমস্ত প্রাক্তনীদের কাছে অর্থের আবেদন করেছিল Patha Bhavan School Alumni Association (Praktoni) 'প্রাক্তনী'। সেই  আবেদনেও ছিল পাঠভবনের আভিজাত্য, রুচি, অনন্যতার ছাপ। প্রাক্তনীদের আঁকা ছবি ও প্রাক্তন শিক্ষক-শিক্ষিকার কন্ঠের মেলবন্ধনে সৃষ্টি হল এক মাস্টারপিস!

Painting by Parag Ray Painting by Parag Ray

Patha Bhavan School Alumni Association (Praktoni) 'প্রাক্তনী'-র কথায়, '' আমরা চেয়েছিলাম এই আশা নিরাশার ছবি এঁকে দিক প্রাক্তনীরা। এগিয়ে এলেন পরাগ রায়, বিশ্বনাথ দাশগুপ্ত, করুণাময় সুর, ঋষি বড়ুয়া ও আব্বাস অণ্বয় মালাকার। প্রাক্তনীদের হয়ে আবেদন জানালেন প্রাক্তন শিক্ষক-শিক্ষিকারা। সাহায্যের হাত বাড়িয়ে দিলেন কলকাতা ও ডানকুনির প্রাক্তনীরা। এগিয়ে এলেন অনেক অভিভাবক ও বন্ধুরা। সবার সাহায্য পেয়ে অর্থের পরিমাণ দাঁড়ায় ২ লক্ষ ২৮ হাজার ৫০০ টাকা''

Patha Bhavan School Alumni Association (Praktoni) 'প্রাক্তনী' সংগৃহীত  টাকা তুলে দেয় রামকৃষ্ণ মিশন বেলুড়ের হাতে।

Published by: Rukmini Mazumder
First published: June 30, 2020, 11:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर